July 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 30th, 2024, 3:16 pm

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথম সিনেট অধিবেশন অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ (শাহজাদপুর):

শাহজাদপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শনিবার (২৯ জুন) দুপুর তিনটায় প্রথমবারের মতো সিনেট সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩ এর উদয়ন সিনেট হলে এই সিনেট সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেট সভাপতি প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। সিনেট সভার প্রথম অধিবেশনে সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, আট বছর পূর্বে কার্যক্রম শুরু হলেও এবার প্রথম বারের মতো সিনেট অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটি একটি মাইলফলক।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য দায়িত্ব গ্রহণের পরে গৃহীত কর্মসূচি ও পরিকল্পনা সম্মানিত সিনেটরদের অবগত করেন। তিনি এই সিনেট সভায় সিনেটরদের সম্মুখে বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন, সিনেটরগণ তাদের মূল্যবান মতামত ও নির্দেশনা প্রদান করেন। সিনেট ১৮ কোটি টাকার বাজেট অনুমোদন করে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সিনেট সভায় উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন) ইমরুল চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব (নিরীক্ষা ও আইন) মুকেশ চন্দ্র বিশ্বাস, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ ফখরুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ ও মো: রিফাত-উর-রহমান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বরুণ চন্দ্র রায় ও শারমিন সুলতানা। সিনেটের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন রেজিস্ট্রার প্রফেসর ড. ফিরোজ আহমদ।