March 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, February 20th, 2023, 1:08 pm

রসিক এলাকায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশন(রসিক) এলাকায় ৬ মাস থেকে ৫ বছরের কম বয়সী ১ লাখ ২৯ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। গতকাল (২০ফেব্রুয়ারী) সোমবার সকালে রংপুর সিটি কর্পোরেশনের নিজস্ব স্বাস্থ্য বিভাগে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করেন রসিক মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, সিভিল সার্জন ডা. শামীম আহমেদ, রসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিঞা, সচিব উম্মে ফাতিমা, প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু ও ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রফিকুল আলম।
রংপুর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোঃ কামরুজ্জামান ইবনে তাজের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন রসিক রাজস্ব কর্মকর্তা জয়শ্রী রানী রায়, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহামুদ হাসান মৃর্ধা, প্রশাসনিক কর্মকর্তা মোঃ নাঈম উল হক, স্বাস্থ্য বিভাগের প্রধান ও স্যানিটারী ইন্সপেক্টর আব্দুল কাইয়ুম, সিভিল সার্জন অফিসের ইপিআই কর্মকর্তা মোতালেব হোসেন ও রংপুর সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর শান্ত প্রমূখ। রসিক ৩৩ টি ওয়ার্ডে ২৯৭ টি কেন্দ্রের মাধ্যমে ৩৩ জন প্রথম সারির, ৭ জন দ্বিতীয় সারির, ৪ জন তৃতীয় সারির সুপারভাইজার ও ৫৯৪ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীরা সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কাজে নিয়োজিত ছিলেন।
এবার ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত ২০ হাজার জন শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার শিশুকে লাল রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হয়।
এদিকে ০ ফেব্রুয়ারী ২০২৩ সোমবার সারাদেশের ন্যায় রংপুরে অনুষ্ঠিত হয়েছে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন।রংপুর সিটি কর্পোরেশন এর ব্যবস্থাপনায় বাংলাদেশ স্কাউটস রংপুর জেলা রোভারের আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্ত স্কাউট গ্রুপের রোভার স্কাউট ও গার্ল-ইন রোভার স্কাউট সদস্যরা এবার রংপুর সিটি এলাকার ০৮টি ভ্রাম্যমান বুথ তথা কেন্দ্রীয় বাস টার্মিনাল বাসস্ট্যান্ড, মর্ডান মোড় বাসস্ট্যান্ড, কুড়িগ্রাম বাসস্ট্যান্ড, কামাড় পাড়া বাসস্ট্যান্ড, রংপুর রেলওয়ে স্টেশন, সাতমাথা বাসস্ট্যান্ডের যাত্রাপথে শিশু যাত্রীদের ভিটামিন “এ” প্লাস শতভাগ গ্রহন নিশ্চিত করণের লক্ষে স্বেচ্ছাসেবী হিসেবে দ্বায়িত্ব পালন করছে।
রংপুর নগরী থেকে বিভিন্ন স্থানের যাত্রাপথের শিশু যাত্রীদের ভিটামিন “এ” প্লাস খাওয়ানো ক্যম্পেইন সকাল ৮টা থেকে শুরু হওয়া স্কাউটদের এ ক্যাম্পেইন চলে বিকাল ৪টা পর্যন্ত।