April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 17th, 2023, 9:48 pm

রাঙ্গামাটিতে পিকনিকের বাস উল্টে নিহত ২,আহত ২০

রাঙ্গামাটির মানিকছড়িতে পিকনিকের বাস উল্টে দুইজন নিহত এবং ২০জন গুরুতর আহত হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় রাঙ্গামাটি থেকে চট্টগ্রাম যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে রাঙ্গামাটি সদর হাসপাতালে পাঠায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে বাসের চাপায় আটকে পড়া পর্যটকদের উদ্ধার কাজ করছে।

বাসের যাত্রীরা জানায়,চট্টগ্রামের ভাটিয়ারীর একটি ইট ভাটার শ্রমিকরা শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে বাসে করে রাঙ্গামাটিতে ঘুরতে আসে। দিনভর রাঙ্গামাটির বিভিন্ন পর্যটন স্পট ঘুরে সন্ধ্যায় চট্টগ্রাম যাওয়ার পথে রাঙ্গামাটির মানিকছড়ি এলাকায় গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে, পরে বাসটি উল্টে গিয়ে বাসের নিচের দুইজন চাপা পড়ে। এছাড়া বাসে থাকা ২০ জন যাত্রী আহত হয়। তাদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাঙ্গামাটি শহরের মানিকছড়িতে পর্যটকবাহী বাসটি উল্টে যায়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে বাসের নিচে চাপা পড়া আহত উদ্ধার করে রাঙ্গামাটি হাসপাতালে পাঠাই এবং বাকিদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

রাঙ্গামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকতার জানান, চট্টগ্রাম শহর থেকে পর্যটকরা রাঙ্গামাটিতে ঘুরতে আসে। পরে ফিরে যাওয়ার সময় বাসটি মানিকছড়ি এলাকায় উল্টে যায়। ঘটনাস্থলে বাসের নিচে চাপা পড়ে আছে দু’জন। তাদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস।

—-ইউএনবি