September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, August 3rd, 2024, 8:55 pm

রাজশাহীতে পুলিশ বক্সে অগ্নিসংযোগ ও ভাঙচুর, পুলিশসহ আহত ২

রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল চলাকালে তিনটি পুলিশ বক্সে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

এসময় পুলিশের বিশেষ শাখার সাইফুল ইসলাম নামের এক কনস্টেবল এবং ছাত্র আন্দোলনের সমন্বয়কারীদের একজন রাকিব হাসান অর্ণব আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) গেট থেকে বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনকারীরা। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর রেলগেট চত্ত্বরে অবরোধ করে বিক্ষোভ করেন।

এক পর্যায়ে রেলগেট পুলিশ বক্সে ব্যাপক ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন আন্দোলকারীরা। এরপর ভদ্রা মোড়ে তারা আরও একটি পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

এদিকে, তালাইমারি মোড়ে নগর গোয়েন্দা পুলিশের সদস্য সাইফুল ইসলাম এবং রেলগেট মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাংশের সমন্বয়কারী রাকিব হাসান অর্ণবকে পিটিয়ে জখম করা হয়।

কয়েকদিন আগে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেওয়ায় অর্ণবকে এবং পুলিশ বক্স ভাংচুরের ছবি তোলার সময় সাইফুল ইসলামকে পিটিয়ে জখম করা হয়। তাদের রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়েছে।

মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, ‘পুলিশ আন্দোলনকারীদের বিক্ষোভে বাধা দেয়নি। তাদের নির্বিঘ্নে বিক্ষোভ করতে দেওয়া হয়েছে। এরপরও তারা পুলিশ বক্সগুলোতে হামলা করেছে।’

তিনি বলেন, ‘রাস্তার পাশের বেশকিছু স্থাপনাতেও ভাঙচুর চালিয়েছে তারা। এছাড়া পুলিশের বিশেষ শাখার সাইফুল ইসলাম নামের কনস্টেবলকে পিটিয়ে জখম করেছে। তার অবস্থা আশঙ্কাজনক।’

——ইউএনবি