April 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 19th, 2023, 8:11 pm

রোনালদোকে ভালোবেসে রদ্রিগোর উদযাপন

অনলাইন ডেস্ক :

নিজের চিরাচরিত উদযাপনের দিকেই ছুটছিলেন রদ্রিগো। হুট করে তার মনে পড়ল ক্রিস্তিয়ানো রোনালদোকে। তাকে আদর্শ মেনে তিনি এগিয়ে চলেছেন ফুটবলের পথে এবং চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে যার সম্পর্ক অবিচ্ছেদ্য। ব্যস, রোনালদোর আইকনিক ‘siuuuuu’ দিয়েই রদ্রিগো উদযাপন করলেন গোল। ম্যাচের পর রিয়াল মাদ্রিদের তরুণ তারকা বললেন, এই উদযাপন প্রিয় তারকার প্রতি তার অর্ঘ্য। প্রথম লেগের মতো চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগেও চেলসিকে ২-০ গোলে হারায় রিয়াল মাদ্রিদ। স্ট্যামফোর্ড ব্রিজে গত মঙ্গলবার দুটি গোলই আসে রদ্রিগোর পা থেকে। ম্যাচের ৫৮তম মিনিটে দুর্দান্ত এক পাল্টা আক্রমণ থেকে প্রথম গোলটি করেন রদ্রিগো। এরপরই মেলে ধরেন রোনালদোর মতো করে সেই উদযাপন। চ্যাম্পিয়ন্স লিগ ও রিয়াল মাদ্রিদের ইতিহাসের সফলতম গোল স্কোরার রোনালদোর প্রতি রদ্রিগোর অনুরাগ নতুন কিছু নয়। আরও একবার তিনি উদযাপনে যেমন তা বুঝিয়ে দিলেন, তেমনি জানিয়ে দিলেন ম্যাচ শেষেও।

“হাঁটু গেড়ে স্লাইড করেই গোল উদযাপন করতে যাচ্ছিলাম আমি। কিন্তু হুট করে মাথায় ভাবনা এলো, মনে হলো আমার আদর্শ ক্রিস্তিয়ানো রোনালদোর মতো করেই করি।” রদ্রিগো একদিন রোনালদোর মতো হতে পারবেন কি না, তা বলবে সময়ই। তবে একটা জায়গায় তিনি একই পথ ধরে ছুটছেন। চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামলেই জ¦লে ওঠেন রিয়ালের ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড। তিনি নিজেও বললেন, এই আসর তার কাছে বিশেষ কিছু। “আমি জানি না, এটা কীভাবে ব্যাখ্যা করতে হয়। আমার জন্য এই প্রতিযোগিতা সবসময়ই দারুণ স্পেশাল, এখানে মাঠে নামলেই দলে অবদান রাখতে পারি। আমি খুবই খুশি এবং আশা করি যে এভাবেই খেলে যাব, গোল করব আরও, গোলে সহায়তা করব এবং আশা করি, আবারও চ্যাম্পিয়ন্স লিগ জিতব।”

শুধু রদ্রিগো নয়, চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য রিয়াল মাদ্রিদের ঐতিহ্যেরই অংশ। এই প্রতিযোগিতায় শিরোপা জয়ে তাদের ধারেকাছে নেই কোনো ক্লাব। নিজেদের রেকর্ড আরও সমৃদ্ধ করার পথে আরও এক ধাপ এগিয়েছে তারা। রদ্রিগো বললেন, রিয়ালে যোগ দেওয়ার পর থেকেই উপলব্ধি করতে পারছেন, এই ক্লাবের কাছে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্ব কতটা। “রিয়াল মাদ্রিদে থাকতে পারা ও খেলতে পারাটাই দারুণ, বিশ্বের সবচেয়ে বড় ক্লাব এটি।

চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনাল বা ফাইনাল খেলা এবং শিরোপা জয় করাটা একরকম আমাদের বাধ্যবাধকতার মধ্যেই পড়ে। যখন থেকে ক্লাবে এসেছি, এটাই আমাদের মাথায় সবসময় থাকে যে আমাদের অনেক দূর যেতে হবে, ভালো খেলতে হবে এবং এখানে আমি আসার পর থেকে সেটাই দেখে আসছি, এই প্রতিযোগিতায় সফল হয়েছি।” এবার ফাইনালে ওঠার পথে অবশ্য বড় এক চ্যালেঞ্জ রিয়াল মাদ্রিদের অপেক্ষায়। তাদেরকে খেলতে হবে ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখের মধ্যে লড়াইয়ে জয়ী দলের বিপক্ষে। প্রথম লেগে ৩-০ গোলের জয়ে অনেকটাই এগিয়ে আছে দারুণ ছন্দে থাকা সিটি। শক্তি-সামর্থ্যে তারা খুবই সমৃদ্ধ। রদ্রিগোর কথায়ও তা উঠে এলো। “কোনো একটি দলকে বেছে নেওয়া কঠিন। সিটি ও বায়ার্নের লড়াই দারুণ হবে। ম্যান সিটি সবসময়ই কঠিন, কারণ তাদের স্কোয়াড দুর্দান্ত। সেমি-ফাইনাল ম্যাচ দারুণ হবে, সেটা সিটির বিপক্ষেই হোক বা বায়ার্নের বিপক্ষে।”