May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 1st, 2023, 8:19 pm

রোহিত-বিরাটকে বাদ দেওয়া প্রসঙ্গে যা বললেন এন্ড্রি রাসেল

অনলাইন ডেস্ক :

ওয়ানডে বিশ্বকাপে দলকে শিরোপা এনে দিতে পারেননি, তবে দলের জন্য কী না করেছেন রোহিত শর্মা আর বিরাট কোহলি! ডানহাতি ব্যাটার কোহলি তো টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীর পুরস্কার জিতেছেন। অপরদিকে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা হয়েছিলেন বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার। এত কিছু করার পরও এই দ্ইু ব্যাটারের ভবিষ্যত নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে বিস্তর আলোচনা। আগামী ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে তারা ভারতীয় দলে থাকবেন কিনা, সেটি নিয়েই মেতেছেন ক্রিকেটপ্রেমীরা। এমন আলোচনা হওয়ার পেছনে কারণও রয়েছে। রোহিত ও কোহলি দীর্ঘদিন ধরেই টি-টোয়েন্টি খেলছেন না।

সবশেষ ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের জার্সি গায়ে খেলেছেন তারা। এরইমধ্যে চলে গেছে একটি বছর। কিন্তু সংক্ষিপ্ত ফরম্যাটের ম্যাচে রোহিত-কোহলি আর মাঠে ফেরেননি। রোহিত-কোহলির বিষয়টি মন্তব্য করেছেন সাবেক ক্রিকেটাররাও। এবার সেই স্রোতে গা ভাসালেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার এন্ড্রি রাসেল। তবে তিনি রোহিত-কোহলিকে দলে নেওয়ার পক্ষে।

এ ক্যারিবীয় তারকা হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘আমি জানি না, কেন এটি একটি বড় বিষয় (রোহিত এবং বিরাট বিতর্ক)। সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটারদের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলতে পারে। আর রোহিতের আছে অভিজ্ঞতা এবং বিরাট তো বিরাটই। ভারত যদি (টি-টোয়েন্টি) বিশ্বকাপের জন্য দল বাছাই করে এবং তারা (রোহিত-কোহলি) না থাকে, তাহলে এটা পাগলামি হবে।’ রাসেল আরও বলেন, ‘রোহিত একজন বড় আসরের খেলোয়াড়। কোহলিও বড় মঞ্চ পছন্দ করেন।

একজন খেলোয়াড় যখন এমন পরিস্থিতিতে থাকা উপভোগ করে, তখন সে নার্ভাস বা অস্থির হয় না। আমি আশা করি, বোর্ড মিডিয়ার কথা শুনে সিদ্ধান্ত নেবে না। আমি অবশ্যই তাদের এই বিশ্বকাপে খেলার সুযোগ উপহার দেব। বড় খেলোয়াড়দের সাথে এমন আচরণ করবেন না। তারা ভারতীয় ক্রিকেটের জন্য অনেক কিছু করেছে। তারা শচিন টেন্ডুলকারের সেই বন্ধনীতেই আছেন। (দলে না নেওয়া) তাদের প্রতি অবিচার করা হবে। যদি তাদের নেওয়া না হয়, তাহলে পাগলামি হবে।’