September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 2nd, 2023, 7:59 pm

‘লাল শাড়ি’তে মুগ্ধ কলকাতার দর্শক

অনলাইন ডেস্ক :

এবার কলকাতায় অনুষ্ঠিত ‘৫ম বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ এ প্রদর্শিত হলো সাইমন সাদিক ও অপু বিশ্বাস অভিনীত নতুন ছবি ‘লাল শাড়ি’। সেখানকার দর্শকরা ঢাকার এই ছবিটি দেখে মুগ্ধতা প্রকাশ করেছেন। ‘লাল শাড়ি’ দেখে ইউটিউবে দর্শকদের ইতিবাচক রিভিউ দেখা যাচ্ছে, যেখানে দর্শকরা মুগ্ধতা জানাচ্ছেন। কেউ কেউ বলছেন, নায়িকা অপু বিশ্বাসকে খুব পছন্দ হয়েছে, আবার কেউ বলছেন, ছবির নায়ক সাইমনের অভিনয়ও ভালো হয়েছে। পশ্চিমবঙ্গের দর্শকদের কথা, বাংলাদেশের তাঁত শিল্পী অনেক অজানা অধ্যায়, এর সঙ্গে জড়িতদের সুখ দুঃখ এবং বাংলাদেশের কালচার সম্পর্কে তারা জেনেছেন। একাধিক দর্শকদের কথা, পশ্চিমবঙ্গে বাংলাদেশের ছবিগুলো আসে না।

তবে ঢাকার অনেক শিল্পীদের সিনেমার কথা ফেসবুকের কল্যাণে তারা জানেন। সরকারী অনুদানের পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান জয় অপু প্রডাকশনের ব্যানারে নির্মিত প্রথম ছবি ‘লাল শাড়ি’। সেই হিসেবে এই ছবির প্রযোজক নায়িকা অপু বিশ্বাস নিজেই। গত ঈদুল আযহায় বাংলাদেশের সিনেমা হলগুলোতে প্রদর্শিত হয়েছে বন্ধন বিশ্বাস পরিচালিত এ ছবি। নন্দনে ছবিটি

প্রদর্শনীর পর অপু বিশ্বাস বলেন, আমার খুব ভালো লাগছে, আমার অভিনীত ছবি ‘লালশাড়ি’ এখানকার এত মানুষ দেখেছেন। কলকাতার সিনেমাপ্রেমী ভক্তরা ‘লাল শাড়ি’ দেখে খুশী হয়েছেন এতে মনে করি আমারসহ পুরো টিমের পরিশ্রম সার্থক হয়েছে। সাইমন সাদিক বলেন, এই অভিজ্ঞতা আমার জন্য নতুন। এখানকার দর্শকরা ছবি দেখে যেভাবে দোয়া আশীর্বাদ করলেন এটা আমার বিশাল অর্জন বলা যায়। কলকাতা আমাদের প্রতিবেশী শহর। এখানকার মানুষরা আমাদের ছবি দেখতে চায়। আমি চাইবো ভবিষ্যতে তারা আমাদের ছবি দেখুক।

২৭ জুলাই সন্ধ্যায় কলকাতার নন্দনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয় পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের। সেখানে বাংলাদেশের আরও ২১টি ছবির প্রদর্শনী হয়। উদ্বোধন করেছিলেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। ছিলেন সাইমন, অপু বিশ্বাস, পূর্ণিমা, ফেরদৌসসহ অনেকেই। ৩দিন ব্যাপি এই উৎসবে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগের আয়োজন করেছে কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশন।