September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 21st, 2024, 9:16 pm

শরিফুল-হাসানের আক্রমণের সামনে ঘুরে দাড়ালো পাকিস্তান

অনলাইন ডেস্ক :

রাওয়ালপিন্ডি টেস্টে সাইম-শাকিলের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। শুরুতে তিন উইকেট হারিয়ে ফেললেও স্বস্তি নিয়েই চা বিরতিতে যায়। সাইম আইয়ুবের পর সৌদ শাকিলও পেয়েছেন ফিফটির দেখা। শেষ বেলায় মোহাম্মদ রিজওয়ানকে সাথে নিয়ে কোনো বিপদ ছাড়াই দিনের খেলা শেষ করে আসেন সৌদ শাকিল। বৃষ্টির কারণে সাড়ে চার ঘণ্টা পর শুরু হওয়া খেলায় প্রথম সেশন গেছে বৃষ্টির পেটে, দ্বিতীয় সেশনে হয়েছে ২১ ওভারের খেলা। আর দিনের শেষ সেশনে খেলা হয়েছে আরও ২০ ওভার। সবমিলিয়ে প্রথম দিন শেষে পাকিস্তানের রান ৪ উইকেটে ১৫৮।

সৌদ শাকিল ফিফটি হাঁকিয়ে ৫৭ রানে অপরাজিত। তাকে সঙ্গ দেওয়া রিজওয়ানের রান ২৪। চা বিরতি থেকে ফিরে হাসান মাহমুদের বলে বাংলাদেশের মিলেছিল ব্রেকথ্রু। আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম ফিফটি হাঁকিয়ে সাইম আইয়ুব মাতেন উদযাপনে। তবে সাইমকে এরপর আর বেশিদূর এগোতে দেননি হাসান মাহমুদ। স্লিপে মেহেদী হাসান মিরাজের হাতে বানিয়েছেন দারুণ এক ক্যাচ। ৯৮ বলে ৫৬ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলা সাইম ৪ বাউন্ডারির সাথে হাঁকিয়েছেন ১টি ছক্কাও। শাকিল-সাইমের ৯৮ রানের জুটি ভাঙার পর রিজওয়ানকে নিয়ে দিনের খেলা শেষ করে আসেন সৌদ শাকিল। শেষবেলায় এই জুটিতে যোগ হয়েছে ৪৪ রান।

আজ সকালে শাকিল ৫৭ আর রিজওয়ান ২৪ রান নিয়ে দিনের খেলা শুরু করবেন। গত দিনের শুরুটা একেবারেই ভালো হয়নি পাকিস্তানের। ১৬ রানেই ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। হাসান মাহমুদের বলে আব্দুল্লাহ শফিক (২) উইকেট হারান, অধিনায়ক শান মাসুদ (৬) ও বাবর আজম (০) ফেরেন শরিফুল ইসলামের বলে। সেখান থেকে ৯৮ রানের জুটি গড়েন সাইম আইয়ুব ও সৌদ শাকিল। দুজনের জুটিতে দারুণভাবে ম্যাচে ফেরে পাকিস্তান, পাকিস্তানকে এগিয়ে নেবার দায়িত্ব এবার শাকিল-রিজওয়ান জুটির। বাংলাদেশের পক্ষে ২ টি করে উইকেট নেন হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম। দিনে ৪১ ওভারের খেলা হয়, সাকিব আল হাসান করেন কেবল ২ ওভার। ২ ওভারে ১২ রান দেন তিনি, সমান ৬ ইকোনমি রেটে ৪ ওভার বল করে উইকেটশুন্য মেহেদী হাসান মিরাজ।