March 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 18th, 2022, 12:39 pm

শান্তিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্হ ৪২ পরিবারের মধ্যে এসএসটিএস’র ঢেউটিন বিতরণ

জেলা প্রতিনিধি, সিলেট :

কুয়েতি দাতা সংস্থা সোসাইটি ফর সোশ্যাল অ্যান্ড টেকনোলজিক্যাল সাপোর্ট (এসএসটিএস) ও ফিউচার ব্রীজ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার বন্যায় গৃহহারা ৪২ পরিবারকে গৃহ নির্মানে সাত লক্ষ টাকার ঢেউটিন বিতরন করা হয়েছে।
শনিবার (১৭ই সেপ্টেম্বর) সকাল ১১ঘটিকায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে ৪২ পরিবারের হাতে ঢেউটিন তুলে দেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,এসএসটিএস-এর কান্ট্রি ডিরেক্টর ড. সাইদ সাবরী রজব আলী, ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত নারী সংসদ সদস্য শামীমা আক্তার খানম।
উপস্থিত ছিলেন ফিউচার ব্রীজ ফাউন্ডেশনের চেয়ারম্যান আমিনুল ইসলাম শান্ত, ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন জার্নালিস্টের সিনিয়র সদস্য ইসমাইল আহসান, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, আমরা গ্রাম আমার প্রাণ’র প্রধান নির্বাহী পরিচালক সাংবাদিক খালেদ আহমদ, পরিকল্পনা মন্ত্রী’র একান্ত রাজনৈতিক সচিব ও আ’লীগ নেতা হাসনাত হোসেন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমুখ। এসময় ৪২টি পরিবারকে ৩ বান করে টিনসহ ও গৃহনির্মাণ সামগ্রী প্রদান করা হয়।
মন্ত্রী এর পূর্বে শান্তিগঞ্জস্থ তার বাস ভবনের হিজলবাড়ির আরফান মুন্সী বৈঠক খানায় সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের দেশের অবস্থা খুবই ভালো আছে, সামনে আরও ভালো হবে। বাংলাদেশ সরকার গরীবের জন্য কাজ করছে,এবং সবসময় কাজ করবে। আমাদের সহযোগিতা করতে হবে। শুধু ত্রাণের অপেক্ষায় থাকলে হবে না, কাজ করতে হবে। সুনামগঞ্জের আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত দের ঘর বানিয়ে দিয়েছে, ত্রান ও আর্থিক সহোযোগিতা করেছে, আরও দেয়া হবে।
তিনি কুয়েতি দাতা সংস্থা সোসাইটি ফর সোশ্যাল অ্যান্ড টেকনোলজিক্যাল সাপোর্ট – কে দুর্গতদের সহযোগিতায় এগিয়ে আসায় ধন্যবাদ জানান।
এসএসটিএসের কান্ট্রি ডিরেক্টর ড. সাইদ সাবরী মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, অসহায় মানুষের কল্যানে কাজ করতে পেরে আমরা আনন্দবোধ করছি। আমরা আরও মানুষের কল্যানে কাজ করতে চাই।
পরে তিনি সুনামগঞ্জ ও সিলেট সদরে সংস্হার চলমান বিভিন্ন গৃহনির্মাণ প্রকল্প পরিদর্শন করেন।