May 9, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 4th, 2023, 8:09 pm

শাস্তির মুখে হলান্ড

অনলাইন ডেস্ক :

ঘটনার সময়ই রেফারির প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা। রেফারি সাইমন হুপারের বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে ম্যাচের পর সামাজিক মাধ্যমেও ক্ষোভ প্রকাশ করেছেন দলটির তারকা স্ট্রাইকার আর্লিং হলান্ড। এর জেরে শাস্তিও হতে পারে তার। ঘটনাটি রোববার প্রিমিয়ার লিগে সিটি-টটেনহ্যাম হটস্পার ম্যাচের যোগ করা সময়ে। ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচে তখন ৩-৩ সমতা। বল নিয়ে আক্রমণে ওঠার চেষ্টায় টটেনহ্যামের ডিফেন্ডার এমেরসনের চ্যালেঞ্জে পড়ে যান হলান্ড। তবে দ্রুতই নিজেকে সামলে নিয়ে ছুটে গিয়ে বল বাড়ান সামনে থাকা জ্যাক গ্রিলিশের দিকে।

বল ধরে গ্রিলিশ যখন প্রতিপক্ষের গোলমুখের দিকে এগিয়ে যাচ্ছেন, তার পেছনে টটেনহ্যামের তিন খেলোয়াড়। ইংলিশ মিডফিল্ডারের সামনে গোলের ভালো সুযোগ। কিন্তু রেফারির বাঁশিতে থেমে যেতে হয় গ্রিলিশকে। হলান্ডকে ফাউলের ঘটনায় সিটিকে ফ্রি-কিক দেন হুপার। রেফারির ওই সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে ওঠেন সিটির খেলোয়াড়রা। রেফারিকে ঘিরে ধরেন তারা। প্রতিবাদ করায় হলুদ কার্ড দেখেন হলান্ড।

এ নিয়ে ম্যাচের পরও ক্ষোভ আড়াল করেননি নরওয়ের তারকা। সামাজিক মাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) ফাউলের ঘটনার একটি ভিডিও শেয়ার করে ক্যাপশনে জুড়ে দিয়েছেন গালি হিসেবে ব্যবহার করা শব্দ। মাঠের ক্ষুব্ধ প্রতিক্রিয়া নিয়ে সংবাদ সম্মেলনে জিজ্ঞাসা করা হলে সিটির কোচ পেপ গুয়ার্দিওলা পাশেই দাঁড়ান হলান্ডের।

“এটা স্বাভাবিক। তার (হলান্ড) আর বাকি ১০ জন খেলোয়াড়ের প্রতিক্রিয়া একই। আইনে আছে, রেফারি বা চতুর্থ অফিশিয়ালের সঙ্গে কথা বলা যায় না। তাহলে আজ আমাদের ১০ জনই লাল কার্ড দেখত। সে কিছুটা হতাশ ছিল। এমনকি রেফারি যদি সিটির হয়ে খেলতেন, তাহলে নিজের কা-ের জন্য হতাশ হতেন।”