September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 1st, 2022, 7:47 pm

শাহজাহানপুরে জোড়া খুন: দ্বিতীয় সন্দেহভাজন ১ দিনের রিমান্ডে

ছবি: সংগৃহীত

শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা ও কলেজছাত্রী হত্যা মামলার দ্বিতীয় আসামি আরফানউল্লাহ দামালের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার একটি আদালত।

শুক্রবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা এ আদেশ দেন।

বৃহস্পতিবার রাতে রাজধানীর কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দারা আরফানউল্লাহকে গ্রেপ্তার করে বলে জানিয়েছেন গোয়েন্দা শাখার (মতিঝিল বিভাগ) উপ-কমিশনার রিফাত মোহাম্মদ শামীম।

উপ-কমিশনার ইউএনবিকে বলেন, ‘তার কাছ থেকে একটি বন্দুক জব্দ করা হয়েছে।’

আরফানুল্লাহর বিরুদ্ধে মতিঝিল থানায় অস্ত্র আইনে একটি মামলা করা হয়েছে।

গত ২৪ মার্চ রাতে ইসলামী ব্যাংকের সামনে গুলিতে নিহত হন আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি।

নিহত জাহিদুল ইসলাম টিপু আওয়ামী লীগের মতিঝিল থানা কমিটির সাবেক সাধারণ সম্পাদক এবং সামিয়া আফরিন প্রীতি বদরুন্নেসা সরকারি কলেজের ছাত্রী ছিলেন। এসময় গুলিতে টিপুর গাড়ির চালকও আহত হয়েছেন।

পুলিশ জানায়, ‘জাহিদুল গাড়িতে করে এবং প্রীতি রিকশায় করে বাসায় ফেরার সময় রাত সোয়া ১০ টার দিকে ইসলামি ব্যাংক হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। তারা সবাই যানজটে আটকা পড়েছিলেন। এ সময় মুখে মাস্ক ও হেলমেট পরা এক ব্যক্তি তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।’

পরদিন অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে জোড়া খুনের ঘটনায় মামলা হয়।

গত ২৭ মার্চ বগুড়া থেকে জোড়া খুনের মামলার প্রধান আসামি আকাশকে (৩৪) গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ঢাকার একটি আদালত জিজ্ঞাসাবাদের জন্য আকাশের সাত দিনের রিমান্ড মঞ্জুর করে।

—ইউএনবি