March 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 22nd, 2023, 8:15 pm

শিরোপার আরও কাছে পিএসজি

অনলাইন ডেস্ক :

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে রোববার রাতে মাঠে নেমেছিল বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। প্রতিপক্ষ অসের মাঠের এই ম্যাচে ২-১ ব্যবধানে জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। পিএসজির হয়ে দুটি গোলই করেছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। একটি অ্যাসিস্ট করেছেন আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি। রেলিগেশন জোনের আশপাশে থাকা অসের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলছিল পিএসজি। ম্যাচের ষষ্ঠ মিনিটে গোলের খাতা খোলেন এমবাপ্পে। ফাবিয়ান রুইসের পাস থেকে বল পেয়ে দুর্দান্ত শটে গোলটি করেন কাতার বিশ্বকাপে ‘গোল্ডেন বুট’ জেতা এই ফরোয়ার্ড।

দুই মিনিট পর ফের এমবাপ্পের গোল। এবার লিওনেল মেসির বানিয়ে দেওয়া বলে জাল খুঁজে নেন ফ্রান্স জাতীয় দলের অধিনায়ক। লিগে এটি তার ২৮তম গোল, সবার চেয়ে এগিয়ে আছেন তিনি। ২৬ গোল নিয়ে দ্বিতীয় স্থানে অলিম্পিক লিঁওর আলেক্সান্দার লাকাজেত। বিরতির ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে অসের।

৫১তম মিনিটে একটি গোলও পেয়ে যায় তারা। যদিও বাকি সময়ে আর কোনো গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ফলে জয় নিয়ে মাঠ ছাড়েন মেসি-এমবাপ্পেরা। এই জয়ের ফলে লিগ ওয়ানের শিরোপার একেবারে কাছে পৌঁছে গেছে পিএসজি। ৩৬ বলে ৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লেঁস। বাকি দুই ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলেও শিরোপা নিশ্চিত পিএসজির।