September 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 11th, 2023, 12:57 pm

শ্রীমঙ্গলে শিশুদের সাথে সরকারি বেসরকারি সেবা প্রদান কারীদের সংলাপ সভা

জেলা প্রতিনিধি, শ্রীমঙ্গল :

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শিশুদের সাথে সরকারি বেসরকারি সেবা প্রদান কারীদের সংলাপ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(১০ অঅক্টোবর) ব্রেকিং দ্য সাইলেন্স এর শ্রীমঙ্গল প্রকল্প অফিসের কোর সাপোর্ট মডেল প্রকল্পের শিশু অধিকার পরিস্থিতি লঙ্ঘন মনিটরিং তথ্য উপস্থাপন ও শিশুদের জন্য সেবা প্রাপ্তি বিষয় নিয়ে উপজেলা পর্যায়ের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান গুলোর সাথে একটি সংলাপ সভা অনুষ্ঠিত হয়।

ব্রেকিং দ্য সাইলেন্স এর কোর সাপোর্ট মডেল প্রকল্পের প্রকল্প কর্মকর্তা জুমেনা শাহনাজের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কমর্কতা শাহেদা আক্তার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত, এস আই রাকিবুল হাছান, শ্রীমঙ্গল থানা। এছাড়াও উপস্থিত ছিলেন ৮নং কালিঘাট ইউনিয়ন পরিষদের সচিব, ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা সদস্য এবং ভাড়াউড়া, খাইছড়া ও ভুড়ভুড়িয়া চা বাগানের ইয়ৎ ও শিশু দলের সদস্যরা।

আলোচনায় শিশু এবং ইয়ৎরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে উপজেলা মহিলা বিষয়ক কমর্কতা শাহেদা আক্তার বলেন, শিশুরা প্রাথমিক বিদ্যালয় পাশ করে যাতে টাকার অভাবে ঝড়ে পড়েনা এবং উচ্চ বিদ্যালয়ে পড়ার সুযোগ পায় সেভাবে সবাই মিলে পদক্ষেপ নিতে হবে।যে স্কুল গুলোতে শিশুরা ভর্তি হবে সেখানে স্কুল কতৃপক্ষের সাথে কথা বলা।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত এ বিষয় নিয়ে বলেন যে যারা হতদরিদ্র তাদের বিষয় নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ইয়ৎরা ঝড়ে পড়া শিশুর অধিকার রক্ষাথে আবেদন করার জন্য বলেন।

এস. আই রাকিবুল হাছান তার বক্ত্যবে বলেন, যে শিশুদের মাদকের সঙ্গে জড়িত হবার সমাধান প্রতিরোধ করার জন্য এলাকায় সচেতনতা বাড়াতে হবে।এবং বড়দের ক্ষেত্রে যেকোনো পদক্ষেপ নিতে সবর্রাত্বক সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।