September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 17th, 2023, 7:36 pm

সবাইকে টপকে শীর্ষে রণবীর সিং

অনলাইন ডেস্ক :

ভারতীয় সিনেমার ত্রিমূর্তি বলা হয় শাহরুখ খান, সালমান খান ও আমির খানকে। কাছাকাছি সময়ে তারা হিন্দি সিনেমায় আত্মপ্রকাশ করেছিলেন। জনপ্রিয়তাও পান প্রায় একই সময়ে। সেই ধারা অব্যাহত রেখে তিন দশক ধরে তারা বলিউডে রাজ করছেন। জনপ্রিয়তা কিংবা বক্স অফিসের সাফল্য কোনো দিক দিয়েই তাদেরকে কেউ টপকে যেতে পারেনি। তবে এবার রেকর্ডের খাতায় কিঞ্চিৎ ওলট-পালট হলো। খান-ত্রয়কে টপকে শীর্ষস্থানটি দখল করলেন হালের তারকা রণবীর সিং। অবশ্য ভারতের বক্স অফিসে নয়, বরং উত্তর আমেরিকার বাজারে। বলিউড হাঙ্গামার রিপোর্ট অনুযায়ী, উত্তর আমেরিকায় সবচেয়ে বেশি ৫ মিলিয়ন ডলার কালেকশন করা সিনেমা এখন রণবীরের। তার অভিনীত মোট পাঁচটি সিনেমা এই মাইলফলক অতিক্রম করেছে। যা তিন খানের চেয়ে বেশি।

ছবিগুলো হলো- ‘পদ্মাবত’, ‘বাজিরাও মাস্তানি’, ‘গাল্লি বয়’, ‘সিম্বা’ ও সম্প্রতি মুক্তি পাওয়া ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। এর পরের অবস্থানে আছেন আমির খান। তার অভিনীত চারটি সিনেমা উত্তর আমেরিকায় ৫ মিলিয়ন ডলারের বেশি কালেকশন করেছে। এগুলো হলো- ‘দঙ্গল’, ‘পিকে’, ‘ধুম থ্রি’ ও ‘থ্রি ইডিয়টস’। ৫ মিলিয়ন অতিক্রম করা তিনটি সিনেমার সুবাদে সালমান খান রয়েছেন তৃতীয় স্থানে। ছবিগুলোর নাম- ‘বজরঙ্গি ভাইজান’, ‘সুলতান’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’।

অন্যদিকে শাহরুখ খানের মাত্র দুটি সিনেমা উত্তর আমেরিকায় এই মাইলফলক স্পর্শ করেছে। এগুলো হলো ‘পাঠান’ ও ‘চেন্নাই এক্সপ্রেস’। এছাড়া রণবীর কাপুর অভিনীত দুটি সিনেমা (সাঞ্জু ও ব্রহ্মাস্ত্র) এবং অক্ষয় কুমারের একটি সিনেমা (গুড নিউজ) উত্তর আমেরিকার বক্স অফিসে এই রেকর্ড ছুঁতে পেরেছে। সবগুলো সিনেমার বক্স অফিস কালেকশন শুধু হিন্দি ভাষায় মুক্তির নিরিখে করা হয়েছে। প্রসঙ্গত, গেলো ২৮ জুলাই মুক্তি পাওয়া করন জোহর পরিচালিত সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ এ পর্যন্ত ভারতের বক্স অফিসে ১৩৮ কোটি ৬২ লাখ রুপি সংগ্রহ করতে পেরেছে। ছবিতে রণবীর সিংয়ের সঙ্গে আছেন আলিয়া ভাট।