May 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 10th, 2023, 7:13 pm

সম্ভাব্য সব ক্ষেত্রে ঢাকার সঙ্গে সহযোগিতা বাড়াবে রিয়াদ: সৌদি ক্রাউন প্রিন্স

সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান বলেছেন, সৌদি আরব সম্ভাব্য সব ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে বাংলাদেশের সঙ্গে কাজ করবে।

রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে নয়াদিল্লিতে জি২০ সম্মেলনের ফাঁকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে তিনি এ আশ্বাস দেন।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সালমানের সঙ্গে হাসিনার অত্যন্ত ফলপ্রসূ বৈঠক হয়েছে। সৌদি যুবরাজ সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশে উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নয়ন অর্জনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর অনুপ্রেরণামূলক নেতৃত্বের প্রশংসা করেন।

প্রিন্স সালমান পতেঙ্গা টার্মিনাল, পায়রা বন্দর ও এসিইউডব্লিইএ নবায়নযোগ্য জ্বালানি প্রকল্পসহ বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে সৌদি বিনিয়োগকারীদের চলমান বিনিয়োগের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

তিনি প্রধানমন্ত্রীকে বলেন, প্রায় ২৮ মিলিয়ন বাংলাদেশি তাদের কঠোর ও যথাযথ পরিশ্রম দিয়ে তার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার জন্য সৌদি আরবকে সমর্থন করার জন্যও হাসিনাকে ধন্যবাদ জানান সালমান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী সৌদি আরবে বেশ কয়েকটি সামাজিক সংস্কার শুরু ও অর্জন করা এবং সাম্প্রতিক সময়ে অসংখ্য কূটনৈতিক সাফল্য অর্জনের জন্য সৌদি যুবরাজকে অভিনন্দন জানান।

শেখ হাসিনা তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণও জানান। যুবরাজ সালমান তার আমন্ত্রণ গ্রহণ করেন এবং বাংলাদেশ সফরে আসার ইচ্ছা প্রকাশ করেন।

—-ইউএনবি