March 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 7th, 2023, 4:11 pm

সরকারি গমের চালানে বালু-কংক্রিট: চুয়াডাঙ্গায় মামলা, গ্রেপ্তার ৩

চুয়াডাঙ্গায় সরকারি গমের চালানের ট্রাকে বালুর বস্তা ও বড় কংক্রিটের টুকরা পাওয়ার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার রাতে জোনাকি পরিবহন, সরকার এন্টারপ্রাইজ ও সানরাইজ জুট ট্রেডার্স- এই তিন প্রতিষ্ঠানসহ মোট ১২ জনের নাম উল্লেখ করে সদর উপজেলার খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বাদি হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা করেছেন।

মামলার পর আটক তিন ব্যক্তিকে গ্রেপ্তার দেখানো হয়। তারা হলেন- ট্রাক হেলপার রবিউল ইসলাম, হৃদয় ও হোসেন আলী।

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাসানুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার দুপুরে তিনজনকে আটক করা হয়। সোমবার রাতে সরকারি গমের চালানে তিন হাজার ৭৭১ কেজি গম কম থাকার অভিযোগে তিন প্রতিষ্ঠানসহ ১২ জনের নামে একটি মামলা করেন সদর উপজেলার খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা। এরপরই আটক তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়। বাকিদের ধরতে অভিযান চলছে।

এর আগে চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ছয়টি ট্রাক থেকে সব গম নামানো হয়েছে। এতে তিন হাজার ৭৭১ কেজি গম কম পাওয়া গেছে। এছাড়া ওই ট্রাক থেকে উদ্ধার করা বালুর পরিমাণ এক হাজার ৪৮৮ কেজি।

এছাড়া জেলা প্রশাসনের তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা জানিয়েছিলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রাক চালক-হেলপাররা এ কারসাজিতে জড়িত। তবে তদন্তের পর বিষয়টি বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, চুক্তি অনুযায়ী খুলনার সরকার এন্টারপ্রাইজ, জোনাকি পরিবহন ও সানরাইজ জুট ট্রেডার্স পরিবহন ঠিকাদারের মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচির ৩০০ মেট্রিক টন গম চুয়াডাঙ্গা সদর খাদ্যগুদামে পাঠানোর কথা ছিল। সেই অনুযায়ী গত শুক্রবার প্রথম চালানে ১০০ মেট্রিক টন গম আসে।

রবিবার ভোরে দ্বিতীয় চালানের ১০০ মেট্রিক টন গম এলে আনলোডের সময় একটি ট্রাকে বালুভর্তি সাতটি বস্তা পাওয়া যায়। এরপর অন্য ট্রাকগুলো আনলোড করার সময় পাওয়া যায় একে একে বালুভর্তি ২৮টি বস্তা ও কয়েকটি সিমেন্টের জমাট টুকরো। সব গম ওজনের পর তিন হাজার ৭৭১ কেজি গম কম পাওয়ার অভিযোগে মামলা করে জেলা খাদ্য বিভাগ।

—-ইউএনবি