September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 12th, 2023, 7:33 pm

সহজে বিশ্বাস করার কারণেই কষ্ট পান শ্রাবন্তী

অনলাইন ডেস্ক :

রুপালি জগতে পা দিয়েই প্রেম সাগরে সাঁতার দেন অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। ওই সময়ে ষোড়শী হলেও প্রেমকে পরিণয়ে রূপ দিতে পিছপা হন না এই অভিনেত্রী। তারপর সন্তান, জীবন-সংগ্রাম এবং বিচ্ছেদ। ৩৬ বছর বয়সী শ্রাবন্তী ব্যক্তিগত জীবনে তিনটি বিয়ে করেছেন। কিন্তু একটি বিয়েও টেকেনি। এ কারণে দারুণভাবে ‘নোংরা’ মন্তব্যের শিকার হয়েছেন। আবার টলিউড ইন্ডাস্ট্রির অনেকে মনে করেন, ‘শ্রাবন্তী সরল মানুষ। সহজে মানুষকে বিশ্বাস করে ফেলেন; এজন্য ঠকেন।’ শ্রাবন্তী চ্যাটার্জির পরবর্তী সিনেমা ‘দেবী চৌধুরাণী’। এটি পরিচালনা করছেন শুভ্রজিৎ মিত্র। এ সিনেমার জন্য নিজেকে নানাভাবে প্রস্তুত করছেন শ্রাবন্তী। আর শিক্ষকের মতো তাকে দিক নির্দেশনা দিচ্ছেন নির্মাতা। এজন্য দীর্ঘ দিন ধরে একসঙ্গে সময় কাটাচ্ছেন তারা। এ পরিচালক কি মনে করেন শ্রাবন্তী ‘সহজ-সরল’, ‘বোকা’?

এ বিষয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যমে শুভ্রজিৎ বলেন, ‘শ্রাবন্তীকে আমার খানিকটা ইমোশনাল মনে হয়। কিন্তু বোকা মনে হয়নি। ও যথেষ্ট স্মার্ট। তবে খুব আবেগপ্রবণ মানুষ।’ ইন্ডাস্ট্রিতে প্রচলিত আছে শ্রাবন্তী মানুষকে খুব সহজে বিশ্বাস করে ফেলেন, এ বিষয়ে আপনার কী মন্তব্য? জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এ পরিচালক বলেন, ‘হ্যাঁ, খুব সহজেই মানুষকে বিশ্বাস করে ফেলে শ্রাবন্তী। আমিও তাই। আর এ কারণেই হয়তো খুব কষ্টও পায়।’ ২০০৩ সালে পরিচালক রাজীবকে বিয়ে করেন শ্রাবন্তী। তাদের ঘর আলো করে আসে পুত্রসন্তান অভিমন্যু (ঝিনুক)। পরবর্তীতে রাজীবের সঙ্গে ছাড়াছাড়ি হয় তার। এরপর এ অভিনেত্রী বিয়ে করেন প্রেমিক কৃষাণ ভিরাজকে।

২০১৬ সালের জুলাইয়ে কলকাতার একটি পাঁচতারা হোটেলে শ্রাবন্তী ও কৃষাণের রেজিস্ট্রি বিয়ে হয়। ২০১৭ সালের আগস্টের দিকে দ্বিতীয় সংসারেও ভাঙনের সুর বেজে ওঠে। ২০১৭ সালের শেষের দিকে বিবাহবিচ্ছেদের কথা জানান শ্রাবন্তী। ২০১৯ সালে তৃতীয়বারের মতো বিবাহবন্ধনে আবদ্ধ হন শ্রাবন্তী। একই বছরের ১৯ এপ্রিল অনেকটা গোপনে প্রেমিক রোশান সিংয়ের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন। ভারতের চ-ীগড়ে পাঞ্জাবি রীতিতে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। কিন্তু বিয়ের এক বছর পরই এ সংসারে ভাঙনের সুর বেজে ওঠে। যা আদালত পর্যন্ত গড়িয়েছে।