April 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 7th, 2023, 8:18 pm

সাংবাদিকদের শায়েস্তা করতে আইনি নোটিশ সালাউদ্দিনের

অনলাইন ডেস্ক :

ফের সাংবাদিকদের বিরুদ্ধে দাঁড়ালেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন। কিছু গণমাধ্যমকর্মী এবং অ্যাক্টিভিস্ট তাকে নিয়ে ভুল ও অসত্য খবর প্রচার করেছে- এমন দাবি করে স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয় কেন ব্যবস্থা নেবে না, তা জানতে চেয়ে আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন কাজী সালাহউদ্দিন। অভিযোগ করা হয়েছে, ভুল ও অসত্য খবরে বাফুফে সভাপতির মৌলিক অধিকার ক্ষুণœ এবং সম্মানহানি হয়েছে। এর আগে গত মাসে সাংবাদিকদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছিলেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন ও সহসহাপতি কাজী নাবিল আহমেদ। এবার কোনো মন্তব্য না করে সাংবাদিকদের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নেমেছেন সালাহউদ্দিন।

কাজী সালাহউদ্দিনের দাবি, গণমাধ্যমে তার বিরুদ্ধে অসত্য খবর প্রচার করা হয়েছে। এই নালিশ তিনি অভিযুক্ত সাংবাদিক বা প্রেস কাউন্সিলের কাছে নয়, সরাসরি চিঠি পাঠিয়েছেন স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়ে। যেখানে তার বিরুদ্ধে করা সংবাদগুলো সংযুক্ত করা হয়। তিনি দাবি করেন, তার সম্মানহানি হওয়ার সঙ্গে ক্ষুণ্ণ হয়েছে মৌলিক অধিকারও। কেন স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে না- সেটিও জানতে চাওয়া হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে এর জবাব না এলে বিষয়টি গড়াতে পারে উচ্চ আদালতে। কাজী সালাহউদ্দিন বলেন, ‘আমি আইনি নোটিশ পাঠিয়েছি, এটা ঠিক।

তবে এই বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছি না। খুব শিগগিরই এ বিষয়ে আমার আইনজীবী গণমাধ্যমে কথা বলবেন।’ কদিন বাদেই সাফ চ্যাম্পিয়নশিপে যাবে জাতীয় ফুটবল দল। নারী দলের কোচ পদত্যাগ করলেও এর সুরাহা করতে পারেনি বাফুফে। একের পর এক নারী ফুটবলাররা খেলা ছেড়ে দিচ্ছেন। এসবের সমাধান না করে, কাজী সালাহউদ্দিন ব্যস্ত নিজের আত্মসম্মান বোধ নিয়ে। এটি যেন ফুটবলে মনোযোগ নেই বাফুফের, সেই বার্তাই দেয়।