September 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 22nd, 2023, 7:49 pm

সাংবাদিক রব্বানী হত্যা: সাংবাদিকদের ওপর হামলার জন্য দায়ী ব্যক্তিদের জবাবদিহিতায় সোচ্চার হওয়ার আহ্বান এমএফসি সদস্যদের

বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি গোলাম রব্বানী নাদিমের ওপর ১৫ জুনের ভয়াবহ হামলার ঘটনায় বাংলাদেশে মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি) এর সদস্যরা গভীরভাবে উদ্বিগ্ন।

বৃহস্পতিবার কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নরওয়ে, সুইডেন, সুইজারল্যান্ড, নেদারল্যান্ড, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র-এর দূতাবাস ও হাইকমিশন সই করে এক বিবৃতি দিয়েছে।

এতে বলা হয়, ‘আমরা তার পরিবার ও বন্ধুদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা জানাই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হত্যাকাণ্ডের সন্দেহভাজন অপরাধীদের গ্রেপ্তার করে আইনি প্রক্রিয়া শুরু করে ব্যবস্থা নিয়েছে জেনে আমরা গৃহীত পদক্ষেপকে ইতিবাচক হিসেবে দেখছি।’

বিবৃতিতে বলা হয়, কঠিন প্রশ্ন জিজ্ঞাসার মাধ্যমে, ঘটনার বিবরণ প্রকাশ করে এবং তথ্যের অবাধ প্রবাহকে উৎসাহিত করে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

মিডিয়া ফ্রিডম কোয়ালিশন বাংলাদেশের সমাজে দায়িত্বশীল সকলকে সংবাদপত্রের স্বাধীনতা, প্রতিশোধ বা ক্ষতির ভয় ছাড়াই সাংবাদিকদের কাজ করার অধিকার এবং সাংবাদিকদের ওপর হামলার জন্য দায়ী ব্যক্তিদের জবাবদিহিতার জন্য সোচ্চার হওয়ার আহ্বান জানায়।

—-ইউএনবি