September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 14th, 2023, 8:01 pm

সাকিব-ইবাদতও নেই নিউজিল্যান্ড সিরিজে

অনলাইন ডেস্ক :

বিশ্বকাপের পর আগামী ২১ নভেম্বর বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড। অংশ নেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজে। প্রথম টেস্ট ২৮ অক্টোবর, দ্বিতীয়টি ৬ নভেম্বর। চোটের কারণে এই সিরিজে খেলবেন না বলে জানিয়েছেন পেসার তাসকিন আহমেদ। এবার অধিনায়ক সাকিব আল হাসানকেও পাওয়া যাবে না। থাকবেন না আরেক পেসার ইবাদত হোসেনও। বিশ্বকাপের পর এই সিরিজে এমনিতেই তাসকিনকে বিশ্রাম দেয়ার ভাবনা ছিল টিম ম্যানেজমেন্টের। বিশ্বকাপ চলাকালীন মাসেল টিয়ারের সমস্যায় পড়েন তাসকিন। তাই কিউইদের বিপক্ষে সিরিজে এই পেসারকে নিয়ে আর কোনো ঝুঁকিই নিতে চায় না বোর্ড। এদিকে ৬ নভেম্বর বিশ্বকাপের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলার সময় বাঁ-তর্জনীতে আঘাত পান সাকিব। সেই চোটে বিশ্বকাপ শেষ হয়ে যায় এই অলরাউন্ডারের।

দল সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, চোট পাওয়ার দিন থেকে ৩ সপ্তাহ পর সাকিবের আঙুলের ব্যান্ডেজ খোলা হবে। এরপর চোটের সর্বশেষ অবস্থা জানতে একটি স্ক্যান করানো হবে। সবকিছু ঠিক থাকলে পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে সাকিবের। সেক্ষেত্রে প্রথম টেস্ট তো বটেই, দ্বিতীয় টেস্টেও তাঁকে পাওয়া যাবে না। বর্তমানে ছুটিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। এই সিরিজে পাওয়া যাবে না ডানহাতি পেসার ইবাদতও। হাঁটুর চোটে বিশ্বকাপ মিস করা ইবাদত গত মাসের শেষে ইংল্যান্ডে গিয়ে অস্ত্রোপচার করান, বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়া চলছে তাঁর। সেরে উঠতে ৬-৯ মাস সময় লাগবে। সে হিসেবে এই সিরিজ তো বটেই, তিনি ঠিক কবে মাঠে ফিরতে পারবেন তার নিশ্চয়তাও পাওয়া যায়নি। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে বাঁহাতে চোট পান অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

গত সোমবার দেশে তাঁর চোটের জায়গায় এমআরআই করানো হয়েছে। আজ বুধবার সেই রিপোর্ট পাওয়া যাবে বলে বোর্ডের মেডিকেল বিভাগ থেকে জানিয়েছে। এরপর জানা যাবে সর্বশেষ অবস্থা।