September 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 29th, 2024, 9:28 pm

সাবেক এমপি সুজনের জামিন না মঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনের জামিন আবেদন নাকচ করে দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

হত্যা, চাঁদাবাজি ও ভূমি দখল মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

রবিবার (২৯ সেপ্টেম্বর) সুজনকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। বাদীপক্ষের আইনজীবী ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক রহিমা খাতুন আগামী ১০ অক্টোবর শুনানির দিন ধার্য করেন।

পরে তার বিরুদ্ধে আরেকটি করা হত্যা মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকারের আদালতে হাজির করা হলে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সুজনকে রাজধানীর নিকুঞ্জ থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

জানা যায়, ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম ও তার বড় ছেলে সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনসহ ২৮ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন হাবিবুল ইসলাম বাবলু নামের এক ব্যক্তি। ওই মামলায় দবিরুলের ছোট ছেলে ছাত্রলীগের সাবেক নেতা মমিরুল ইসলাম সুমন, বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম, আমজানখোর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আকালু ডোঙ্গা, একই উপজেলার তাঁতী লীগের সভাপতি সাদেকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান শামীমও আসামি।

এই মামলা ছাড়াও সুজনকে গত ৫ আগস্ট ঠাকুরগাঁও রোডে ৪ জনকে পুড়িয়ে হত্যার ঘটনায় আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সরকার পক্ষের আইনজীবী জয়নাল আবেদিন বলেন, যেহেতু তার বিরুদ্ধে চাঁদাবাজি, প্রাণনাশের হুমকিসহ হত্যা অভিযোগ এসেছে এবং তদন্তের প্রয়োজনে তদন্তকারী কর্মকর্তা তার ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। সেই বিবেচনায় বিজ্ঞ আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে ১০ অক্টোবর শুনানির দিন ধার্য করেন।

——ইউএনবি