April 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 12th, 2023, 10:02 am

সাবেক প্রতিমন্ত্রী এড. প্রমোদ মানকিন এর ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট) :

প্রয়াত সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন এর ৭ম মৃত্যুবার্ষিকীতে ময়মনসিংহের হালুয়াঘাটে স্বরণসভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ১১ মে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৌর শহরের রাংরাপাড়া উনার নিজ বাসবভবন প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এর আগে সমাহিত স্থানে হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রয়াত প্রতিমন্ত্রীর স্মরণ সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সংসদ সদস্য জুয়েল আরেং, ধোবাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ডেভিড রানা চিসিম, হালুয়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা হাসান, ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত শারমিন, ধোবাউড়া উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন, সাধারণ সম্পাদক প্রিয়তোষ বিশ্বাস বাবুল, হালুয়াঘাট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুর রশিদ, মোরশেদ আনোয়ার খোকন, সদস্য বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ সহ হালুয়াঘাট ও ধোবাউড়া আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, ২০১৬ সালের ১১ মে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি ময়মনসিংহ-১ আসনের ১৯৯১, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ সালের ১৫ জুলাই থেকে ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ তিনি আমৃত্যু সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তার একমাত্র পুত্র জুয়েল আরেং টানা ২য় মেয়াদে এ আসনের জাতীয় সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।