September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 5th, 2023, 5:15 pm

‘সাভারে বংশী নদীর দখল উচ্ছেদে অভিযান চলবে’

জেলা প্রতিনিধি, সাভার:

সাভারের বংশী নদী ও কর্ণপাড়া খাল দখলমুক্ত রাখতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে নিয়মিত উচ্ছেদ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন নব নিযুক্ত ঢাকা জেলা প্রশাসক মো. আনিসুর রহমান।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সাভার উপজেলা পরিষদের হলরুমে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় যোগ দিয়ে একথা বলেন তিনি।

ঢাকা জেলা প্রশাসক মো. আনিসুর রহমান আরও বলেন, ঢাকা জেলায় কোন ব্যক্তি নদী দখল করতে পারবে না। কেউ সরকারী সম্পতি দখল করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আইন তার নিজস্ব গতিতে চলবে। কেউ প্রভাব খাটিয়ে এখানে অন্যায় করতে পারবে না। প্রতিকারের আশ্বাসও দিয়েছেন ডিসি। এও বলেছেন, প্রতি দুইমাস পর পর সমস্যা ও সমাধান মনিটরিং করা হবে।

এসময় নদী দখল, নদী খনন, নয়নজুলি খাল দখল, পৌরসভার রাস্তা-ঘাট, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসন বৃদ্ধি, জন্ম নিবন্ধন জটিলতা, ট্যানারি দূষণ ও মহাসড়কে অবৈধ থ্রি হুইলার চলাচল, নগর পরিকল্পনা, বিরুলিয়ার গোলাপ গ্রাম, রাজউকের শাখা কার্যালয় স্থাপনসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেন উপস্থিত জনপ্রতিনিধিসহ স্থানীয়রা।

এর আগে সাভার মডেল থানা, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সাভার সাব-রেজিষ্ট্রার অফিস পরিদর্শন করেন জেলা প্রশাসক।

এসময় সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলামসহ সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাগণসহ জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।