September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 21st, 2024, 8:42 pm

সিঙ্গাপুরের পথে সাকিব

অনলাইন ডেস্ক :

চোখের সমস্যা সাকিব আল হাসানের পিছু ছাড়ছে না। বিপিএলের মাঝেই তাই বাঁহাতি এই অলরাউন্ডার যাচ্ছেন সিঙ্গাপুর। বিশেষজ্ঞ পরামর্শ নিতে রোববার দেশ ছাড়ছেন তিনি। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি গত শনিবার নিশ্চিত করেছেন এই খবর। “বেশ কিছু দিন ধরেই চোখের সমস্যায় ভুগছে সাকিব। বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে আরেকটি মত নেওয়ার জন্য সে সিঙ্গাপুর যাচ্ছে।” এখন রংপুর রাইডার্সের হয়ে বিপিএলে ব্যস্ত থাকলেও চোখের চিকিৎসার জন্য সাকিবের এই সিঙ্গাপুর গমন বিসিবির তত্ত্বাবধানেই হচ্ছে। তিনি কবে নাগাদ ফিরতে পারেন, সেই বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

রংপুর ফ্র্যাঞ্চাইজির কাছেও নিশ্চিত তথ্য নেই কবে নাগাদ ফিরতে পারেন সাকিব। তবে তাদের আপাতত পরিকল্পনা, যত দ্রুত সম্ভব চিকিৎসকের পরামর্শ নিয়ে যেন দেশে ফিরে আসেন সাকিব এবং খেলতে পারেন পরের ম্যাচেই। মিরপুরে মঙ্গলবার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে সাকিবের রংপুর। মাঝে আছে আর দুই দিন। শনিবার দিনের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের মুখোমুখি হয় রংপুর। ব্যাটিং ব্যর্থতায় ম্যাচটি তারা ৫ উইকেটে হারে। তিন নম্বরে নেমে ৩ বলে স্রেফ ২ রান করেন সাকিব।

সৈয়দ খালেদ আহমেদের চমৎকার ভেতরে ঢোকা ডেলিভারিতে বোল্ড হন তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান বলেন, এখনও চোখের সমস্যায় ভুগছেন সাকিব। “সাকিব ভাই আমাদের দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয় তিনি চোখে ওই জায়গা থেকে শেষ কিছুদিন ধরে ভুগছেন। চিকিৎসকদের সঙ্গে কথা হচ্ছে। তারা ভালো বলতে পারবে সবশেষ কোন পরিস্থিতিতে আছে। তবে আমি যেটা বললাম, তিনি ভুগছেন।” সাকিবের এই ভোগান্তি অবশ্য প্রায় মাস দেড়েক ধরে। গত বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে চাপের কারণে চোখের সমস্যায় ভুগেছেন তিনি। যা প্রভাব ফেলেছিল তার ব্যাটিংয়েও। ব্যাটিং স্টান্স, হেড পজিশনে বড় পরিবর্তনও দেখা গেছে বিশ্বকাপ চলার সময়। সেটি মূলত চোখের সমস্যার কারণেই

। সমাধানের খোঁজে ভারতে বিশ্বকাপ চলাকালেই চেন্নাইয়ে চিকিৎসক দেখিয়েছিলেন সাকিব। সে সময় চোখের ড্রপ দেওয়া হয়েছিল তাকে। কিন্তু সেটি কাজে লাগেনি খুব একটা। চিকিৎসকরা বলেছিলেন, তার চোখের এই সমস্যা হচ্ছে ‘স্ট্রেস’ থেকে, চাপ কমে গেলে সমস্যাও কমে যাবে। পরে যুক্তরাষ্ট্রে গিয়ে আবার চিকিৎসক দেখান তিনি, সে সময় কোনো সমস্যা ধরা পড়েনি। এরপর দেশে ফিরে জাতীয় নির্বাচনের প্রচারে রাত-দিন ব্যস্ত সময় কাটে সাকিবের। চাপও ছিল প্রচ-। নির্বাচন শেষে অনুশীলনে ফেরার পর আবার চোখের সমস্যাও ফিরে আসে। সম্ভাব্য সমাধান হিসেবে রংপুরের অনুশীলনে রোববার চশমা পরে ব্যাটিং করেন সাকিব। এতেও কোনো উপকার পাননি তিনি। আদতেই ‘স্ট্রেস’ থেকে সমস্যা হচ্ছে নাকি চোখেরই কোনো রোগ আছে তা বোঝার জন্য এবার বিপিএল শুরুর আগে তিনি গিয়েছেন লন্ডনে। সেখান থেকে যে বিশেষ উপকার পাননি তা স্পষ্ট। যে কারণে এবার যাচ্ছেন সিঙ্গাপুর।