April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 4th, 2021, 8:13 pm

সিলেটে জমে উঠেছে পূজার বাজার

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, সিলেট :
১১ অক্টোবর মহাযষ্ঠীর মাধ্যমে শুরু হবে দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা। বাঙালি হিন্দু সম্প্রদায়ের সার্বজনীন উৎসব শারদীয় দুর্গাপূজার এ উৎসবকে ঘিরে সিলেটে জমে ওঠেছে পূজার বাজার। পূজার দিন-ক্ষণ ঘনিয়ে আসায় নগরীর শপিংমল ও মাকের্টগুলোতে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ক্রেতারা ভিড় করছেন।
সরেজমিন সিলেট নগরীর মহাজনপট্টি, শুকরিয়া মার্কেট, মিতালী ম্যানশন, মধুবন সুপার মার্কেট, ব্লুওয়ার্টার শপিং সিটি, হাসান মার্কেট, ও নগরীর বিভিন্ন ব্রান্ডের দোকানগুলোতে কেনাকাটার ভীড়। কাপড় ও জুতার দোকানগুলোতে বিপুলসংখ্যক ক্রেতা পূজার কেনাকাটা করছেন। তবে বিপণিবিতানগুলোতে নারী ক্রেতাদের পাশাপাশি শিশুদের উপস্থিতি বেশি। সামর্থের মধ্যে পছন্দের জামা, কাপড়, শাড়ি, জুতা ও প্রসাধনী সামগ্রী কিনে খুশিমনে বাড়ি ফিরছেন সবাই।
বেশ কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, এবারের পূজাতে হিন্দু নারীরা সবচেয়ে বেশি কিনছেন শাড়ি। আর পুরুষরা কিনছেন পাঞ্জাবী। তাই রেডি ও আনরেডি থ্রিপিচের দোকানের চেয়ে শাড়ি ও পাঞ্জাবীর দোকানগুলোতে ক্রেতাদের আনা-গোনা বেশি। বিশেষ করে নগরীর মহাজনপট্টি এলাকার বিপনী বিতানগুলোতে নারীদের ভীড় লক্ষণীয়।
নগরীর মহাজনপট্টির একটি দোকানে পরিবারের সদস্যদের নিয়ে কেনাকাটা করতে আসা জয়া রাণী দত্ত বলেন, পূজা উপলক্ষে প্রায় সব দোকানেই পছন্দসই পোশাক পাওয়া যাচ্ছে। তবে দামটা গত বছরের তুলনায় কিছুটা বেশি।
স্কুল শিক্ষিকা পাপড়ী রাণী বলেন, পূজাতে নারীদের শাড়িই পছন্দ বেশি। তাই একটি জামদানী অথবা কাতান শাড়ি কিনতে মার্কেটে এসেছি।
কলেজ ছাত্রী অরুনিমা পাল জানান, থ্রি-পিস পড়ে সহজেই চলাফেরা করা যায়। তাই পূজা উপলক্ষে এবার তিনি দুটি থ্রি-পিস কিনেছেন।
কুমারপাড়ার অঞ্জনস এর ম্যানেজার আনিসুর রহমান লিটন বলেন, এবার পূজা উপলক্ষে অনেক ক্রেতা আসছেন। গত ৩/৪ দিন যাবৎ বেচাকেনা খুব ভালো। সময় ঘনিয়ে আসার সাথে সাথে বিক্রির পরিমাণ আরো বাড়তে পারে বলে আশাবাদ ব্যক্ত করেন।