September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 4th, 2024, 4:32 pm

সিলেটে পুলিশ-আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ, গুলিবিদ্ধ ১

সিলেট নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

আহতদের মধ্যে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। তবে সংঘর্ষে কোনো হতাহত বা গ্রেপ্তারের ঘটনা নিশ্চিত করেনি পুলিশ।

অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে রবিবার বেলা ১১টার দিকে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় জড়ো হয় আন্দোলনকারীরা। শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও।

আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড ছুঁড়লে দুপুর ১২টার দিকে সংঘর্ষ শুরু হয়।

এক পর্যায়ে পুলিশের বাধার মুখে আন্দোলনকারীরা প্রধান সড়ক ছেড়ে আশপাশের গলিতে অবস্থান নেয়। কিন্তু কিছুক্ষণ পর তারা আবার কোর্ট পয়েন্টে চলে আসে। আপাতত সেখানেই অবস্থান করছে আন্দোলনকারীরা।

সরকারের পদত্যাগের দাবিতে আজ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘোষিত অসহযোগ আন্দোলন শুরু হয়েছে।

কোর্ট পয়েন্ট এলাকায় জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, সিটি করপোরেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি অফিস রয়েছে। আন্দোলনকারীরা অবস্থান নেওয়ার আগেই ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সাঁজোয়া যান নিয়ে অবস্থান নেয়।

এদিকে সিলেট নগরীতে অটোরিকশা, মোটরসাইকেল ও রিকশা চলাচল করলেও গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও বন্ধ রয়েছে শহরের শপিংমলগুলো।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে প্রতিটি মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ সময় আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়লে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

—–ইউএনবি