April 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 30th, 2023, 8:43 pm

সিলেটে পেট্রল পাম্প ও সিএনজি স্টেশনে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটের শাহপরাণ থানার একটি পেট্রল পাম্প ও সিএনজি স্টেশনে দুর্বৃত্তদের হামলার পর তাদের গ্রেফতার না করায় অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন পাম্প ও সিএনজি স্টেশনের মালিকেরা। আগামী ৪ জুন থেকে সিলেট জেলার সব পেট্রল পাম্প ও সিএনজি স্টেশন বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন তারা।

বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভারশন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটার্স এজেন্টস অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও এলপিজি-ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ ধর্মঘটের ডাক দিয়েছে।

বিষয়টি মঙ্গলবার (৩০ মে) নিশ্চিত করেছেন বাংলাদেশ সিএনজি স্টেশন অ্যান্ড কনভারশন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের বিভাগীয় সভাপতি আমিরুজ্জামান চৌধুরী।

তিনি বলেন- গত শুক্রবার সিলেট শাহপরাণ থানার পীরেরবাজারের আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে সরকারদলীয় ছাত্র সংগঠনের নামে কয়েকজন দুর্বৃত্ত জ্বালানি কিনতে আসা ক্রেতাদের সা‌রি ভেঙে ফিলিং স্টেশনে প্রবেশ করে। এ সময় স্টেশনের কর্মীরা বাধা দিলে দুর্বৃত্তরা তাদের উপর হামলা করে। এতে ফি‌লিং স্টেশনের কয়েকজন কর্মী আহত হন। এ ঘটনার পরদিন ফিলিং স্টেশনের মালিকপক্ষ মামলা করেন। কিন্তু প্রথমে পুলিশ মামলা নিতে গড়িমসি করে। এছাড়া অদৃশ্য শক্তিবলে প্রথম দিনই মামলার আসামিরা জামিন নিয়ে নেন। এতে আমরা ফের হামলার আশঙ্কা করছি। তাই দোষীদের বিচারের দাবিতে আমাদের এ ধর্মঘট আহ্বান।

আমিরুজ্জামান চৌধুরী আরও বলেন- সিলেটের বিভিন্ন সিএনজি স্টেশন ও পেট্রল পাম্পে প্রায়ই এভাবে সন্ত্রাসীরা কোনো কারণ ছাড়াই হামলার ঘটনা ঘটায়। এতে পাম্প ও স্টেশন মালিকেরা ক্ষতিগ্রস্ত হন। কিন্তু প্রশাসন কার্যত কোনো পদক্ষেপ নেয় না। তাই এর প্রতিবাদ হিসেবেও আমাদের এ ধর্মঘট।