May 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 8th, 2023, 3:19 pm

সিলেটে সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটে সেনাবাহিনীর ৩ মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন ১৭ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী। শনিবার সকাল সাড়ে ১০ টায় সিলেট সেনানিবাসে একটি বকুল গাছের চারা রোপণের মাধ্যমে তিনি এ কর্মসূচির উদ্বোধন করেন। ‘গাছ লাগিয়ে যত্ম করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচি আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে। এ সময়ে সিলেট ও জালালাবাদ সেনানিবাসে ৬ হাজার গাছের চারা রোপণ করা হবে।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে সিলেট সেনানিবাসে জামরুল গাছের চারা রোপণ করেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব হাসান, কাঠবাদাম গাছের চারা রোপণ করেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবির, নিম গাচের চারা রোপন করেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মফিজুল ইসলাম রাশেদ।

বৃক্ষরোপণের উপর গুরুত্বারোপ করে উদ্বোধনী অনুষ্ঠানে ১৭ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী বলেন, সুদূরপ্রসারী ফলের কথা চিন্তা করতে আমাদেরকে বৃক্ষরোপণ করতে হবে। পরবর্তী প্রজন্মের জন্য নির্মল পরিবেশ তৈরির জন্য আমাদের গাছ লাগানো উচিত।

এর আগে সকাল ১০টায় সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ঢাকা সেনানিবাসের শহীদ মঈনুল রোড এলাকায় একটি বকুল গাছের চারা রোপণের মাধ্যমে দেশের সব সেনানিবাস, সকল ডিওএইচএস ও জলসিঁড়ি আবাসন প্রকল্পে ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানের সাথে সংযুক্ত হয় সেনাবাহিনীর সিলেট এরিয়াও। এসময় সিলেট ও জালালাবাদ সেনানিবাসের সকল কমান্ডার, এরিয়া সদর দপ্তর ও ডিভিশন সদর দপ্তরের গ্রেড-১ অফিসার, সিলেট এরিয়ার সকল ইউনিটের অধিনায়কগণ উপস্থিত ছিলেন।