April 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 26th, 2023, 7:51 pm

সীতাকুণ্ডে ১১ দোকান ও ৬ গোডাউন আগুনে পুড়ে ছাই

চট্টগ্রামের সীতাকুণ্ডে ১১টি দোকান ও ছয়টি গোডাউন আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত দুই কোটি টাকার ক্ষতি হয়েছে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার পৌর সদরের কলেজ রোডে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর দিদারুল আলম অ্যাপোলোর মালিকানাধীন জায়গায় বিশ্বজিৎ ফোম সেন্টার নামের একটি লেপ তোষকের গোডাউনে প্রথমে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তেই তা আশপাশের কয়েকটি দোকান ও গোডাউনে ছড়িয়ে পড়লে খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই লেপ-তোষকের দোকানসহ আশপাশের ১১টি বিভিন্ন দোকান ও ছয়টি গুদাম পুড়ে যায়।

পৌর সদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সভাপতি রেজাউল করিম বাহার জানান, সকালে ব্যবসায়ী বিশ্বজিতের ফোমের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকান ও গুদামে ছড়িয়ে পড়ে।

স্থানীয় কাউন্সিলর ও পুড়ে যাওয়া দোকানের মালিক দিদারুল আলম অ্যাপোলো বলেন, তোষকের একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগার কথা শোনা যাচ্ছে। আগুনে আমার ও ব্যবসায়ীদের অন্তত দুই কোটি টাকার ক্ষতি হয়েছে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। কিন্তু কলেজ রোডের প্রবেশ মুখে মেলা কমিটির গেটের কারণে ঘটনাস্থলে পৌঁছাতে কিছুটা বেগ পেতে হয়।

তারপরও সে বাধা পেরিয়ে ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি আরও বলেন, আগুনে পুড়ে ফোমের গোডাউনে থাকা মশার কয়েল অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

—-ইউএনবি