May 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 4th, 2023, 7:43 pm

সুনেরাহ-তিশার আইনি পদক্ষেপের সিদ্ধান্ত, স্বাগত জানালেন রাজও

অনলাইন ডেস্ক :

বিনোদন ভুবনের তারকাদের নিয়ে বরাবরই মানুষের আগ্রহ থাকে তুঙ্গে। সাম্প্রতিক সময় রুপালি পর্দার তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে আবার সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম। গত সোমবার মধ্যরাতে হঠাৎই চলচ্চিত্র অভিনেতা শরিফুল রাজের ফেসবুক আইডি থেকে ছড়িয়ে পড়ে অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল, তানজিন তিশা ও নাজিফা তুষির সঙ্গে “বন্ধুত্বময় আড্ডার” ছবি ও ভিডিও ক্লিপ। ভিডিও এবং ছবিতে কিছুটা “অস্বাভাবিক” অবস্থায় দেখা গেছে তিন অভিনয়শিল্পীকে। কথাবার্তায়ও ছিল অসংলগ্নতা। যদিও কিছুক্ষণ পরই সেগুলো মুছে দেওয়া হয়।

কিন্তু বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা থেমে নেই। এ ঘটনায় ইতোমধ্যে সুনেরাহ বিনতে কামাল, তানজিন তিশা, শরিফুল রাজ এবং তার স্ত্রী পরীমণি বিষয়টি নিয়ে যার যার অবস্থানের কথা জানিয়েছেন। তবে নাজিফা তুষি এখনও এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়, বিষয়টি নিয়ে সুনেরাহ ও তিশার প্রতিক্রিয়ায় সামাজিকভাবে তাদের সম্মানহানি করার বক্তব্য উঠে এসেছে। যদি অন্য কেউ এসব প্রকাশ করে থাকে, তাহলে রাজ কেন এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছেন না?- মূলত রাজের বিরুদ্ধে দুই অভিনেত্রীর অভিযোগ এমনটাই। এ কারণে তারা রাজের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন। রাজ নিজের বিরুদ্ধে মামলার বিষয়টি স্বাগত জানিয়েছেন। সুনেরাহর ভাষ্যমতে, “রাজ আমার বন্ধু। তার বিরুদ্ধে আমি মামলা করতে না চাইলেও আমার পরিবার থেকে মামলা করতে চায়। কারণ, এ ঘটনায় শুধু আমি নিজে নই, পরিবারও ভুক্তভোগী।”

অন্যদিকে যুক্তরাষ্ট্রে অবস্থানরত তানজিন তিশা বলেন, “বিষয়টিতে আমার সম্মানের ক্ষতি তো হয়েছেই, ভক্ত-দর্শকেরাও আমাকে ভুল বুঝছেন। আমার পরিবারও বিভিন্নভাবে সমস্যার সম্মুখীন হচ্ছে। সুতরাং দেশে ফিরেই মামলা করব।” এ অভিনেত্রী আরও বলেন, “রাজ নাকি বলেছে, তার আইডি হ্যাকড বা আইডির অ্যাকসেস অন্য কারোর কাছে ছিল, সেই চক্র কাজটি করতে পারে। কিন্তু আমার প্রশ্ন, তাহলে রাজ কেন এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছে না?” এ প্রসঙ্গে শরিফুল রাজ বলেন, “প্রথম দিনই এ বিষয় নিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, তাদের মতো করে বিষয়টি নিয়ে কাজ করছেন। সত্য কথা কি, বিষয়টি নিয়ে আমি নিজেই বিব্রত। আমি চাই, সত্য বেরিয়ে আসুক। তা না হলে শুধু ভুক্তভোগীরা না, দেশের মানুষ আমাকেও ভুল বুঝছে।” নিজের বিরুদ্ধে মামলা হওয়ার প্রসঙ্গে রাজ বলেন, “তারা তো হেনস্তার স্বীকার, ভুক্তভোগী। মামলা করতেই পারে। তাছাড়া, মামলা করলে ভালো হবে। মামলা হওয়ার পর তদন্ত হবে। তদন্তে আসল ঘটনা বের হয়ে আসবে। মামলা করলেই আসল কালপ্রিট কে, তা জাঁতি জানতে পারবে।” এ চলচ্চিত্র অভিনেতা আরও বলেন, “এ মামলায় আমাকে জেলে যাওয়া লাগলে আমি যাব। তবে আমি বলতে চাই, আমি কোনো অন্যায় করিনি। যেহেতু আমার আইডি থেকে এটি প্রকাশিত হয়েছে, আমার নামেই মামলা হবে, এটাই স্বাভাবিক। এ মামলাকে স্বাগত জানাই। কারণ, মামলা হলে তদন্ত হবে। আমার ফোন সিজ করবে। কে আপ করেছে, কারা কারা জড়িত ছিল, কোন লোকেশন থেকে এটি প্রকাশ করা হয়েছে, সব বের হওয়া সম্ভব।” রাজের দাবি, এ ঘটনায় সুনেরাহ-তিশার মতো তারও ক্ষতি হয়েছে। এ ঢালিউড তারকা বলেন, “আমার নিজেরও পরিবার আছে। কারণ, এ মাসে আমার ছোট বোনের বিয়ে ছিল। হঠাৎই এ ঘটনায় আমি টক অব দ্য টাউন হলাম। এ কারণে আমার বোনের বিয়ে পেছাতে হয়েছে। আমি বিষয়টি নিয়ে খুবই ক্লান্ত, হতাশ। আমি এখান থেকে বের হতে চাই। আমি কাজ নিয়ে থাকতে চাই, কাজের কথা বলতে চাই।”বিষয়টিতে বেশ কয়েকবারই ঘুরেফিরে পরীমণির নাম এসেছে। নাম উল্লেভ না করলেও ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিওগুলো রাজের স্ত্রী পরীমণি প্রকাশ করেছেন বলেই ইঙ্গিত দিয়েছেন সুনেরাহ। যদিও ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ক্লিপ প্রকাশের দায় অস্বীকার করেছেন পরীমণি। তবে যতই পরীমণির নাম আসুক, নিজের স্ত্রীকে নিয়ে রাজ কোনো মন্তব্য করতে নারাজ। এ ঢালিউড তারকা বলেন, “সে (পরীমণি) আমার স্ত্রী, আমার বাচ্চার মা। তাকে নিয়ে আমি কোনো বাজে মন্তব্য করব না।”