October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 27th, 2023, 8:22 pm

সুপার ওভারে নেদারল্যান্ডসের কাছে ওয়েস্ট ইন্ডিজের হার

অনলাইন ডেস্ক :

৩৭৪ রানের পাহাড় গড়েও সুপার ওভারে নেদারল্যান্ডসের কাছে হারের লজ্জা পেল দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এই হারে বিশ্বকাপে সুযোগ পাওয়া নিয়েও শঙ্কা তৈরি হয়েছে ক্যারিবিয়ানদের। গত সোমবার হারারে টাকাশিঙ্গা স্পোর্টস ক্লাব মাঠে বিশ্বকাপ বাছাই পর্বে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৭৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ নম্বরে নেমে ৬৫ বলে ৯ চার ও ৬ ছক্কায় অপরাজিত ১০৪ রান করেন নিকোলাস পুরান। এ ছাড়া ব্র্যান্ডন কিং ৭৬, জনসন চালর্স ৫৪, অধিনায়ক শাই হোপ ৪৭ ও কিমো পল অপরাজিত ৪৬ রান করেন। নেদারল্যান্ডসের বাস ডি লিড ও সাকিব জুলফিকার ২টি করে উইকেট নেন। ৩৭৫ রানের বড় টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৩০ ওভারেই ৪ উইকেটে ১৭০ রান তুলে নেদারল্যান্ডস। পঞ্চম উইকেটে ৯০ বলে ১৪৩ রান তুলে ডাচদের জয়ের আশা ধরে রাখেন তেজা নিদামানুরু ও অধিনায়ক স্কট এডওয়ার্ডস।

১১ চার ও ৩ ছক্কায় ৭৬ বলে ১১১ রান করেন নিদামানুরু। ৪৭ বলে ৬৭ রান করেন এডওয়ার্ডস। নিদামানুরু ও এডওয়ার্ডস ফেরার পর অষ্টম উইকেটে ২১ বলে ৪৪ রান তুলে নেদারল্যান্ডসকে জয়ের কাছে নিয়ে যান ভ্যান বিক ও আরিয়ান দত্ত। শেষ ওভারে ৯ রানের দরকারে ৮ রান তুলে ম্যাচ টাই করে নেদারল্যান্ডস। ৯ উইকেটে ৩৭৪ রান করে তারা। সুপার ওভারে গড়ানো ম্যাচে প্রথমে ব্যাট করে হোল্ডারের ছয় ডেলিভারি থেকে ৩টি করে ছয়-চারে ৩০ রান তোলেন নেদারল্যান্ডসের বিক। ৩১ রানের টার্গেটে ২ উইকেট হারিয়ে ৮ রান তুলে ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ সেরা হন বিক। এই গ্রুপ থেকে ৪ ম্যাচের সবগুলোতে জিতে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সুপার সিক্সে খেলবে জিম্বাবুয়ে।

৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে পরের রাউন্ডে খেলবে নেদারল্যান্ডস। ৪ ম্যাচ ৪ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। নিয়মনুযায়ী, গ্রুপের লড়াইয়ে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের কাছে হেরে যাওয়ায় শূন্য হাতে সুপার সিক্স খেলবে ক্যারিবীয়রা। এতে বিশ্বকাপের টিকিট পেতে কঠিন পথ পাড়ি দিতে হবে প্রথম দুই আসরের চ্যাম্পিয়নদের। ওয়েস্ট ইন্ডিজ ও নেদারল্যান্ডসকে হারানোয় জিম্বাবুয়ে ৪ ও শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজকে হারানোয় ২ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে খেলবে নেদারল্যান্ডস।