September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 12th, 2023, 8:27 pm

সুরাইয়ার হয়ে লড়বেন মোশাররফ করিম

অনলাইন ডেস্ক :

শোবিজের গুণী অভিনেতা মোশাররফ করিম। ক্যারিয়ারে এখন পর্যন্ত অসংখ্য হিট নাটক-ওয়েব সিরিজ উপহার দিয়েছেন এই অভিনেতা। বরাবরই ভিন্ন ভিন্ন চরিত্রে পর্দায় হাজির হয়ে দর্শকদের তাক লাগিয়ে দেন। যেকোনো চরিত্রেই অনায়াসে মানিয়ে নেন নিজেকে। ‘মহানগর’-এর ওসি হারুন কিংবা ‘দাগ’-এর ওসি আলমগীর চরিত্রে ওটিটি মাত করেছেন তিনি। এবার ওয়েব দুনিয়ায় তিনি আসছেন আইনজীবী মোবারক হয়ে। পুরান ঢাকার এই উকিল ক্রিমিনাল ‘ল’ নিয়ে কাজ করে। কিন্তু একটি মামলা জেতার পর তার মনে হয় এটা জয় নয়, এই জয়ের মধ্যে পরাজয় রয়েছে। অনুশোচনা থেকে মোবারক আইন পেশা থেকে নিজেকে সরিয়ে নেয়। এরই মধ্যে নতুন একটি ঘটনা তাকে নাড়া দেয়। আবার ফিরে আসে নিজ পেশায়। এমন কাহিনি নিয়ে ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের জন্য নির্মিত এই সিরিজের নাম ‘মোবারকনামা’।

৮ পর্বের এই সিরিজ বানিয়েছেন গোলাম সোহরাব দোদুল। সম্প্রতি প্রকাশ পেয়েছে সিরিজটির ট্রেলার। সেখানে দেখা গেল, সুরাইয়ার সঙ্গে প্রেম করলেও তার বোনকে বিয়ে করে রোমান। বোনের সঙ্গে বিয়ের পর সুরাইয়াকে ধর্ষণ করে রোমান। পরিবারকে সেই কথা জানালেও কাউকে পাশে পায় না সুরাইয়া। রোমানের বিরুদ্ধে মামলা করতেও বাধা দেওয়া হয় তাকে। এমন ঘটনা জানার পর সুরাইয়ার পাশে দাঁড়ায় মোবারক। শেষ পর্যন্ত সুরাইয়াকে ন্যায়বিচার পাইয়ে দিতে পারবে কি না, তা দেখার জন্য অপেক্ষা করতে হবে ২১ ডিসেম্বর পর্যন্ত। সেদিন প্রকাশ পাবে সিরিজটি।

পরিচালক গোলাম সোহরাব দোদুল বলেন, এই সিরিজের মাধ্যমে আমি কারও আচরণ সংশোধন করতে চাই না বা সমাজকে শেখাতে চাই না কীভাবে কী করা উচিত। আমি শুধু দেখাতে চাই, কীভাবে একই ইস্যুতে পুরুষ ও নারীর প্রতি আলাদা আচরণ করা হয়। মোশাররফ করিম ছাড়াও মোবারকনামা সিরিজে আরও অভিনয় করেছেন শবনম ফারিয়া, নওরিন হাসান খান জেনি, শাহনাজ সুমি, সৈয়দ জামান শাওন, সামিয়া অথৈ, অ্যাঞ্জেল নূর, শেখ উজ্জ্বল হোসেন, শিল্পী সরকার অপু, সমু চৌধুরী, নুজহাত ইসলাম ফিমা প্রমুখ।