September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 16th, 2024, 7:57 pm

সেই ধর্ষকের ফাঁসির দাবিতে রাস্তায় নামছেন মমতা, দিলেন আল্টিমেটাম

অনলাইন ডেস্ক :

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার আরজি কর মেডিকেল কলেজে এক তরুণী চিকিৎসককে হাসপাতালের ভেতরেই ধর্ষণের পর হত্যার ঘটনার প্রতিবাদে উত্তাল দেশটি। ধর্ষণকান্ডে অভিযুক্ত ব্যক্তির ফাঁসির দাবিতে এবার রাস্তায় নামছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার (১৬ আগষ্ট) ৪টায় মিছিল নিয়ে বের হওয়ার কথা রয়েছে মমতার।

সেইসঙ্গে অভিযুক্তের আগামী রোববারের মধ্যে ফাঁসির ব্যবস্থা করার জন্য দেশটির তদন্তকারী সংস্থা সিবিআইকে আল্টিমেটাম দিয়েছেন তিনি। চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনার প্রতিবাদে আগামীকাল ১৭ এবং ১৮ আগস্ট পশ্চিমবঙ্গের বিভিন্ন ব্লকে ব্লকে ধরনা কর্মসূচি নিয়েছে তৃণমূল। গত বুধবার মমতা নিজেই এই কর্মসূচির কথা জানান। সেইদিন মমতা বলেন, আমি মামলাটি ফাস্ট ট্রাক আদালতে নেওয়ার নির্দেশ দিয়েছি। যদিও আমি মৃত্যুদন্ডের পক্ষে নই, তবে এ ক্ষেত্রে প্রয়োজনে অভিযুক্তদের ফাঁসি দেওয়া হবে। তাদের কঠোরতম শাস্তি পাওয়া উচিত।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আরও বলছেন, সিবিআই তদন্ত হোক বা যেকোনো তদন্ত হোক, আমাদের কোনো আপত্তি নেই। কারণ রাজ্য সরকারের কিছু লুকানোর নেই। আমি স্পষ্টভাবে বলছি, দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। তবে তৃণমূলের কর্মীদের বিরুদ্ধে এই মামলার প্রমাণ লোপাটের অভিযোগ করেছেন বিক্ষোভকারী।