October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 21st, 2023, 8:13 pm

সেন্টমার্টিন দ্বীপ বিক্রি করে ক্ষমতায় আসতে চায় বিএনপি: প্রধানমন্ত্রী

ছবি: পি আই ডি

বিএনপি বাংলাদেশের সেন্টমার্টিন দ্বীপ বিক্রি করে ক্ষমতায় আসতে চায় বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বিএনপি ২০০১ সালে গ্যাস বিক্রির প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসে। এখন তারা দেশ বিক্রি করতে চায়।

বুধবার (২১ জুন)সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক সুইজারল্যান্ড ও কাতার সফরের ফলাফল নিয়ে তার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং এ দেশের কোনো সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসতে চান না।

তিনি বলেন, এখন আমি যদি বলি সেন্ট মার্টিন দ্বীপ বা আমাদের দেশ লিজ দিয়ে দেব, তাতেও আমার ক্ষমতায় থাকতে কোনো সমস্যা হবে না।

তবে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে তিনি কাউকে ছিনিমিনি খেলতে দেবেন না।

তিনি আরও বলেন, আমরা আমার দেশের মাটি ব্যবহার করে কোনো জায়গায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো বা কাউকে আক্রমণ করার মতো কোনো কাজ করতে দেব না।

প্রধানমন্ত্রী বলেন, আমরা শান্তিতে বিশ্বাস করি। আমরা শান্তিপূর্ণ সহযোগিতায় বিশ্বাস করি। প্রায় ১১ লাখ মিয়ানমারের শরণার্থী বাংলাদেশে আশ্রয় নেওয়ার পরও বাংলাদেশ মিয়ানমারের সঙ্গে বিবাদে জড়ায়নি।

তিনি বলেন, বাংলাদেশ ওই ইস্যুতে মিয়ানমারের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। তার সরকার ‘সবার সঙ্গে বন্ধুত্ব এবং কারো সঙ্গে বিদ্বেষ নয়’ নীতিতে বিশ্বাসী।

প্রধানমন্ত্রী বলেন, আমরা তাদের (মিয়ানমার) সঙ্গে মারামারি বা ঝগড়া করতে যাইনি।

শেখ হাসিনা কাতার ইকোনমিক ফোরাম-২০২৩ -এ যোগ দিতে গত ২২ থেকে ২৫ মে কাতার সফর করেন এবং আইএলও-এর একটি শীর্ষ সম্মেলনে ‘ওয়ার্ল্ড অব ওয়ার্ক সামিট: সোশ্যাল জাস্টিস ফর অল’ এ যোগ দিতে ১৩ থেকে ১৬ জুন সুইজারল্যান্ড সফর করেন।

—-ইউএনবি