September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 15th, 2023, 8:57 pm

স্পর্শ করেছেন পরিচালক, শুটিং ফেলে কলকাতায় সায়ন্তিকা

অনলাইন ডেস্ক :

সিনেমার নৃত্য পরিচালক মাইকেলের অধীনে কাজ করবেন না বলেই শুটিং শেষ না করেই কলকাতায় ফিরে গেছেন অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি। গত ৭ সেপ্টেম্বর তিনি কলকাতায় ফিরে যান। এর আগে গত ৩০ আগস্ট ঢাকায় আসেন সায়ন্তিকা। তাজু কামরুলের পরিচালনায় ‘ছায়াবাজ’ সিনেমার শুটিং করতে সেদিন বিকেলেই নায়ক জায়েদ খানের সঙ্গে কক্সবাজার চলে যান। কথা ছিল ১২ সেপ্টেম্বর পর্যন্ত শুটিং করার। আর শুটিংয়ের কাজ শুরু হয় গান দিয়ে। ভালোভাবেই শেষ হয় প্রথম গানের শুটিং।

তবে দ্বিতীয় গানের শুটিং চলাকালীন হঠাৎই অভিনেত্রী অভিযোগ করেন নৃত্য পরিচালক মাইকেলের বিরুদ্ধে। তার দাবি, নৃত্য পরিচালক অনাকাক্সিক্ষতভাবে তাকে স্পর্শ করেছে। তাই নৃত্য পরিচালককে পরিবর্তন করতে হবে। এ ঘটনার পরে পরিচালক ও প্রযোজককে সায়ন্তিকা জানান, মাইকেল থাকলে তিনি কাজ করবেন না। পরদিন শুটিং স্পটে গাড়ি থেকে নামতে চাইছিলেন না তিনি। পরিচালক বুঝিয়ে বলে মাইকেলকে মনিটরে বসান। তার নির্দেশনাগুলো পরিচালক সায়ন্তিকাকে বারবার গিয়ে বুঝিয়ে আসেন। এভাবেই কাজ চলে।

এ বিষয়ে প্রযোজক মনিরুল ইসলাম বলেন, দ্বিতীয় গানের শুটিংয়ের সময় সায়ন্তিকা অভিযোগ করেন নৃত্য পরিচালক মাইকেল নাকি তার হাত ধরেছেন। আর মাইকেলকে বাদ না দিলে তিনি কাজ করবেন না। খোঁজ নিয়ে জানলাম, মাইকেলের দোষ নেই। কাজের স্বার্থেই সায়ন্তিকার হাত ধরেছিলেন তিনি।

তাই, সায়ন্তিকাকে জানানো হয়, মাইকেলের সঙ্গেই তাকে কাজ করতে হবে। আর এর পরের দিন সায়ন্তিকা সেট ছেড়ে চলে যান। আমিও আমার কথায় অনড় আছি। কাজ করতে হলে মাইকেলের সঙ্গেই করতে হবে। আমার দেশের শিল্পীদের ছোট করে আমি কোনো কাজ করতে চাই না। এতে আমার ক্ষতি হলেও সমস্যা নেই।

সেদিনের ঘটনার বর্ণনা দিয়ে নৃত্য পরিচালক মাইকেল বলেন, প্রথম গানের শুটিং শেষ করে দ্বিতীয় গানের শুটিং করছিলাম আমরা। নাচের স্টেপ দেখানোর জন্য সায়ন্তিকার হাত ধরতেই তিনি বলেন, হাত ধরো না, মুখে বুঝিয়ে দাও। আমি কথা না বাড়িয়ে সেভাবেই তাকে বুঝিয়ে দিয়েছি। এ নিয়ে আমার সঙ্গে তার কোনো তর্কবিতর্কও হয়নি। তবে সায়ন্তিকার চলে যাওয়ার বিষয়টি গুজব বলে গণমাধ্যমকে জানিয়েছেন নায়ক জায়েদ খান। একটি চক্র ইচ্ছে করেই এ ধরনের গুজব ছড়াচ্ছে বলে জানান তিনি।

এর আগে সায়ন্তিকার সঙ্গে জায়েদ খানের সিনেমার খবর প্রকাশিত হলে অস্বীকার করেছিলেন তিনি। সায়ন্তিকা ঢাকায় এলে বিমানবন্দরে ফুল দিয়ে তাকে স্বাগত জানিয়ে জায়েদ বলেন, কথা চূড়ান্ত হয়নি বলে আগে অস্বীকার করেছিলাম। এখন চুক্তি স্বাক্ষর করে শুটিংয়ের খবর নিশ্চিত করছি।