May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 10th, 2023, 7:47 pm

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে ২ সাংবাদিকসহ গুলিবিদ্ধ ৫, আহত ২৫

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে হবিগঞ্জে বিএনপির মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘরর্ঘে দুই সাংবাদিকসহ যুবদল ও ছাত্রদলের পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া এ সময় পুলিশ ও সাংবাদিকসহ আহত হয়েছেন অন্তত ২৫ জন।

রবিবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে হবিগঞ্জ শহরে শায়েস্তানগর এলাকায় এ সংঘর্ষ হয়। এসময় গাড়িসহ দোকানপাট ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে জেলা বিএনপির উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে শহরের শায়েস্তানগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের শেষ পর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ বাধে। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট, শর্টগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

এতে পুলিশ, সাংবাদিক, বিএনপির নেতা-কর্মীসহ অন্তত ২৫ জন আহত হন। এসময় মাইটিভির প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী শুভ, দেশটিভির প্রতিনিধি আমির হামজা, জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন, ছাত্রদলের ভাইস প্রেসিডেন্ট কামরুল ইসলাম এবং যুবদল নেতা শেখ রাসেল গুলিবিদ্ধ হন।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কামাল উদ্দিন সেলিম জানান, মানববন্ধনের শেষ পর্যায়ে এসে পুলিশ আমাদের উপর হামলা চালালে এ ঘটনার সূত্রপাত হয়।

তিনি আরও বলেন, মানববন্ধনে বিএনপির সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক, সাবেক এমপি শাম্মী আক্তার শিপা, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, সাবেক এমপি শেখ সুজাতসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব জানান, বিএনপি নেতা-কর্মীদের ছোঁড়া ইটপাটকেলে তিনি এবং ছয়জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

তিনি আরও জানান, পুলিশ একজনকে আটক করেছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

—–ইউএনবি