May 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 20th, 2023, 7:47 pm

হরতালের দ্বিতীয় দিন: সিলেটে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনের শুরুতেই সিলেট নগরীতে একটি ট্রাক ও একটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে যুবদল কর্মীদের বিরুদ্ধে।

সোমবার (২০ নভেম্বর) সকাল পৌনে ৯টার দিকে নগরীর উপশহর পয়েন্টে হরতাল সমর্থনে কয়েকটি মোটরসাইকেল নিয়ে মিছিল বের করে যুবদল।

তবে, পুলিশ বলছে কোনো গাড়ি ভাঙচুর হয়েছে বলে তাদের জানা নেই। পিকেটিংয়ের চেষ্টা করলে তাদের ধাওয়া দিলে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল পৌনে ৯টার দিকে উপশহর পয়েন্টে কয়েকটি মোটরসাইকেলে হেলমেটধারী যুবদলের কয়েকজন সড়ক অবরোধ করে একটি ট্রাক ও অটোরিকশা ভাঙচুর করে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। তবে ৪/৫ মিনিটের মধ্যে পুলিশ আসার আগেই সটকে পড়ে যুবদলের নেতা-কর্মীরা।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত সুমন কুমার চৌধুরী বলেন, উপশহর পয়েন্টে দুর্বৃত্তরা পিকেটিংয়ের চেষ্টা করলে পুলিশ ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

এদিকে, টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন সোমবার সিলেটে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। সকাল থেকে সিলেট নগরীতে যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে স্বাভাবিক দিনের তুলনায় গাড়ির সংখ্যা ছিল অনেক কম।

সকাল সাড়ে সাতটায় নগরীর শাহী ঈদগাহ এলাকায় যুবদল বিক্ষোভ মিছিল করে। এসময় মিছিল থেকে ককটেল বিস্ফোরণের অভিযোগ পাওয়া গেছে।

এদিকে সোমবার দুপুর ১২টায় নগরের মিরবক্সটুলায় মিছিল সমাবেশ করেছে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা।

এ ছাড়া নগরীর অন্যান্য সড়কে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের হরতালবিরোধী মিছিল ও পিকেটিং করতে দেখা গেছে।

সিলেটে হরতালের দ্বিতীয় দিন স্বাভাবিকের তুলনায় দূরপাল্লার বাস চলাচল কম। দূরপাল্লার বাস চলাচল কম থাকায় ভোগান্তিতে পড়তে হয় মানুষকে। এ ছাড়াও বন্ধ ছিল নগরীর প্রধান কয়েকটি পয়েন্ট সংলগ্ন বিপণীবিতান ও দোকানপাট।

এ ছাড়া হরতালে যেকোনো ধরনের বিশৃঙ্খলতা রোধে নগরীর বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

—ইউএনবি