September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 19th, 2024, 7:38 pm

হলান্ড-কোভাচিচ নৈপূণ্যে বড় ম্যাচে সিটির জয়

অনলাইন ডেস্ক :

প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে স্টামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে ২-০ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। এদিন শততম ম্যাচে গোল করে মাইলফলক স্পর্শ করলেন আর্লিং হলান্ড। সিটির অন্য গোলটি এসেছে মাতেও কোভাচিচের পা থেকে। ২০২২-২৩ মৌসুমে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আর্লিং হলান্ড। মৌসুমের প্রথম লিগ ম্যাচটি ছিল তার শততম ম্যাচ। হলান্ড সিটির জার্সিতে নিজের ৯১তম গোলটি করেছেন ১৮তম মিনিটে।।

বাঁ দিক থেকে জেরেমি দোকু বক্সে পাস দেন, বের্নার্দো সিলভা ছোট্ট টোকায় বল বাড়ান হলান্ডকে। গোলরক্ষক রবার্ত সানচেজকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান হলান্ড। প্রথমার্ধের শেষ দিকে সিটির জালে একবার বল জড়িয়েছিল চেলসি। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। গোল বাতিল হয়েছে সিটিরও।

৬৫ মিনিটে হলান্ডের কাছে থেকে বল পেয়ে গোল করেছিলেন নিকো লুইস। তবে এর আগেই হলান্ড ফাউল করায় বাতিল হয় সেই গোল। একক নৈপুণ্যে ৮৪তম মিনিটে দুর্দান্ত এক গোলে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলেন কোভাচিচ। সাইডলাইন থেকে সতীর্থের পাস ধরে, অনেকটা এগিয়ে প্রায় ২২ গজ দূর থেকে জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ক্রোয়াট মিডফিল্ডার। এতই চেলসিকে ২-০ গোলে হারিয়ে ২০২৪-২৫ মৌসুমটা শুরু করল বর্তমান চ্যাম্পিয়নরা।