September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 15th, 2023, 8:52 pm

হাজার কোটির দুর্নীতির মামলায় গোবিন্দার নাম

অনলাইন ডেস্ক :

বলিউডের ‘হিরো নম্বর ১’ গোবিন্দা এবার পুলিশি জেরার মুখে। হাজার কোটির অনলাইন পঞ্জি কেলেঙ্কারি মামলায় গোবিন্দাকে জিজ্ঞাসাবাদ করা হবে জানাল ওড়িশার অর্থনৈতিক অপরাধদমন শাখা। অভিযোগ, সোলার টেকনো অ্যালায়েন্স নামে এক সংস্থা বেশ কয়েকটি দেশে ক্রিপ্টো কারেন্সিতে বিনিয়োগের আড়ালে আর্থিক দুর্নীতির জাল বিস্তার করেছে। এই সংস্থা নাকি একেবারে ‘পিরামিড স্ট্র্যাটেজি’তে কাজ করে। আর সেই কোম্পানির কয়েকটি বিজ্ঞাপনী ভিডিওতে অংশ নিয়েছিলেন গোবিন্দা। সেই প্রেক্ষিতেই বলিউড অভিনেতার বিরুদ্ধে অভিযোগ, প্রতারক ওই সংস্থার কার্যকলাপ সমর্থন করছেন গোবিন্দা। খবর- হিন্দুস্তান টাইমস’র।

এ প্রসঙ্গে ওড়িশার অর্থনৈতিক অপরাধদমন শাখার এক কর্মকর্তা জানান, খুব দ্রুত গোবিন্দাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে। অর্থনৈতিক অপরাধদমন শাখার একটা টিমকে মুম্বইয়ে পাঠানো হবে। গত জুলাই মাসে গোয়াতে ওই কোম্পানির আয়োজিত অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন গোবিন্দা। অর্থনৈতিক অপরাধদমন শাখার পক্ষ থেকে জানানো হয়েছে যে, ‘গোটা দেশে সাড়া ফেলে দেওয়া পঞ্জি কেলেঙ্কারিতে গোবিন্দা অভিযুক্তও নন কিংবা সন্দেহভাজনও নন। তদন্তের স্বার্থেই তার সঙ্গে কথা বলা হবে।

জেরার পর যদি দেখা যায় যে, সোলার টেকনো অ্যালায়েন্সের সঙ্গে গোবিন্দা শুধুমাত্র বিজ্ঞাপনী চুক্তিতেই সীমাবদ্ধ ছিলেন, তাহলে তাকে মামলার সাক্ষী হিসেবে পেশ করা হবে।’ যদি তদন্তের পর জানা যায় সংস্থাটির সঙ্গে গভীর যোগসূত্র রয়েছে গোবিন্দার, তাহলে অন্য ব্যবস্থা নেওয়া হবে। ওই সংস্থা অনেকের টাকা লোপাট করেছে বলে অভিযোগ রয়েছে। আর সেই বিনিয়োগে উৎসাহ জুগিয়েছে যে বিজ্ঞাপন, তার মুখ গোবিন্দা।