September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 2nd, 2024, 8:47 pm

হাজী সেলিমের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২ সেপ্টেম্বর) শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার উপপরিদর্শক (এসআই) আক্কাস মিয়া হাজী সেলিমের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

সোমবার বিকাল ৩টা ৪০ মিনিটের দিকে আদালতের এজলাসে তোলা হলে অঝোরে কাঁদেন হাজী সেলিম।

তার আইনজীবী শ্রী প্রাণনাথ আদালতের অনুমতি নিয়ে ওকালতনামায় তার সই নিতে গেলে তিনি সই করতে পারেন না বলে জানান। পরে তার টিপ সই নিয়ে আদালতে ওকালতনামা দাখিল করেন প্রাণনাথ।

এসময় রাষ্ট্রপক্ষে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন।

এছাড়াও হাজী সেলিমের বিরুদ্ধে জমি দখল, মার্কেট দখলের অভিযোগ তুলে বিএনপিপন্থী আইনজীবী ওমর ফারুক ফারুকীও ১০ দিনের রিমান্ডের প্রার্থনা করেন। তবে এসব অভিযোগ হাজী সেলিম।

হাজী সেলিমের পক্ষে রিমান্ড বাতিল চেয়ে শুনানিতে তার আইনজীবী প্রাণনাথ বলেন, এটা হত্যা মামলা। জমি দখল, মার্কেট দখলের সঙ্গে এ মামলার সম্পর্ক নেই।

বিএনপিপন্থী আইনজীবীরা এই বক্তব্যের বিরোধিতা করলে প্রাণনাথ বলেন, ‘এজাহারে সুস্পষ্ট বলা আছে, লালবাগের ডিসির নেতৃত্বে হত্যাকাণ্ড চালানো হয়েছে। রিমান্ডে নিলে ডিসিকে নিতে হবে। তাকে কেন?’

পরে আদালত তার ৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই রাজধানীর আজিমপুর সরকারি আবাসিক এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যান আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ।

এ ঘটনায় তার বাবা কামরুল হাসান ১৯ আগস্ট লালবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫২ জনকে আসামি করা হয়।

—–ইউএনবি