September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 30th, 2023, 8:20 pm

হালান্ড জয় করলেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার

অনলাইন ডেস্ক :

বর্তমান সময়ের সেরা স্ট্রাইকারদের মধ্যে একজন আর্লিং হালান্ড। যুব বিশ্বকাপ থেকে শুরু করে বল পায়ে দুর্দান্ত সময় কাটিয়েছেন তিনি। হালান্ডকে দলে পেতে রীতিমত দৌড়ঝাঁপও শুরু করেছিল ইউরোপের বড় ক্লাবগুলো। তবে তার বাবার আলফি হালান্ডের ক্লাব ম্যানসিটিকে বেছে নেন হালান্ড। তখনই ব্রিটিশ ফুটবল পন্ডিতদের অনেকের মন্তব্য ছিল, ইংল্যান্ডের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে গোল পাওয়া সহজ হবেনা নরওয়ের এই স্ট্রাইকারের জন্য। তিনি সব কিছু ভুল প্রমাণ করে সিটির হয়ে প্রথম মৌসুমেই ‘ট্রেবল’ জিতেছেন নরওয়ের এই স্ট্রাইকার।

৫৩ ম্যাচে ৫২ গোল করে ইংলিশ লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের নতুন রেকর্ড গড়ে জিতেছেন ইংল্যান্ডে পেশাদার ফুটবলারদের সংগঠন পিএফএর বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার। ইংলিশ ফুটবলে এ বছর দুর্দান্ত খেলার পুরস্কার হিসেবে হালান্ড জিতেছেন ঐতিহ্যবাহী এই পুরস্কার। বর্ষসেরা তরুণ ফুটবলারের তালিকাতেও ছিল তার নাম। তবে সেই পুরস্কার দেওয়া হয়েছে আর্সেনালের বুকায়ো সাকাকে। লিগে দ্বিতীয় অবস্থানে থেকে শেষ করলেও গতবার দারুণ ছন্দেই ছিলেন সাকা। ২৩ বছর বয়সী হালান্ড পুরস্কারটি জিততে পেরে বেশ খুশি।

তিনি বলেন, ‘এটি জিততে পারা আমার জন্য সম্মানের। প্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে স্বীকৃতি পাওয়া দারুণ ব্যাপার এবং আমাকে যারা ভোট দিয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ। ব্যক্তিগত এবং দলীয়ভাবে মৌসুমটা অবিস্মরণীয় ছিল। ট্রেবল জিতব, কখনো ভাবিনি।’