May 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 5th, 2023, 11:46 am

হালুয়াঘাটে মধ্যরাতে আগুনে পুড়ল ৩ ব্যবসা প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট) :

ময়মনসিংহের হালুয়াঘাটে মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। তবে অগ্নিকান্ডে কেউ হতাহত হয়নি।
রোববার দিবাগত রাত ১ টা ৪৫ মিনিটে উপজেলার ধারা বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করেন হালুয়াঘাট ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. উমর খয়ইম। অগ্নিকান্ডের খবর পেয়ে হালুয়াঘাট থানা পুলিশ জানমাল নিরাপত্তায় ঘটনাস্থলে অবস্থান করেন। এছাড়াও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সমবেদনা জানাতে ঘটনাস্থলে ছুটে আসেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।
পুড়ে যাওয়া দোকান গুলো হলো, আমিনের মুদি দোকান, আজিজ ভাঙ্গারী ও গোডাউন, আদনান এন্টারপ্রাইজ নামীয় গবাদিপশু খাদ্যের দোকানে আংশিক পুড়ে যায় এবং কিছু মালামালের ক্ষয়ক্ষতি হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাত প্রায় ২ টার দিকে পুড়ে যাওয়া একটি ভাঙ্গারী দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূর্হুতের মধ্যে আগুনের লেলিহান শিখা চারপাশে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ ফোনকলে অবগত করা হলে হালুয়াঘাট ফায়ার ষ্টেশনের একটি দল ঘটনাস্থলে পৌছে। প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ততক্ষণে ৩টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। তবে ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতায় রক্ষা পায় আরো কয়েকটি দোকান। এর আগে আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন দাবী প্রত্যক্ষদর্শীদের ।
ক্ষতিগ্রস্থ চা ও মুদি দোকানি আমিন জানান, তার দোকানের মালামাল সম্পূর্ণ পুড়ে যাওয়ায় প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তিনি এখন নিঃস্ব হয়ে গেছেন। অপর এক ব্যবসায়ী আ: আজিজ বলেন, তার দোকানে ভাঙ্গারী জাতীয় অনেক মালামাল মজুদ করা ছিল। অগ্নিকান্ডে তার প্রায় ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি এখন প্রায় পথে বসার উপক্রম।
ঘটনার সত্যতা নিশ্চিত করে হালুয়াঘাট ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. উমর খয়ইম বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘন্টার প্রাণপণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। তবে তদন্ত সাপেক্ষে অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতির আগুন লাগার কারণ জানা যাবে।