September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 5th, 2023, 7:58 pm

১০ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘যন্ত্রণা’

অনলাইন ডেস্ক :

গত ২৭ অক্টোবর মুক্তি পাওয়ার কথা ছিল আরিফুর জামান আরিফ পরিচালিত চলচ্চিত্র ‘যন্ত্রণা’। মুক্তির সব প্রস্তুতি থাকলেও শেষ মুহূর্তে পিছিয়ে দেওয়া হয়েছে মুক্তির তারিখ। তবে এবার জানা গেল চলচ্চিত্রটির নতুন মুক্তির তারিখ। আগামী ১০ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘যন্ত্রণা’। ভালোবাসা ও অ্যাকশন গল্পে নির্মিত সিনেমা ‘যন্ত্রণা’। এটি অভিনেতা আদর আজাদ ও অভিনেত্রী মানসী প্রকৃতি জুটির প্রথম সিনেমা। আব্দুল্লাহ জহির বাবুর গল্পে নির্মাতার প্রথম সিনেমা এটি। এ প্রসঙ্গে নির্মাতা আরিফুর জামান আরিফ বলেন, প্রথমবার সিনেমা পরিচালনা করেছি। চেষ্টা করেছি নিজের সেরাটা দিয়ে কাজটি করতে। আশা করি, ‘যন্ত্রণা’ সবার ভালো লাগবে। সবাই হলে এসে সিনেমাটি উপভোগ করবেন।

সিনেমাটি নিয়ে আদর আজাদ বলেন, ভালোবাসার গল্পে সিনেমাটি নির্মিত হয়েছে। গল্পে নতুনত্ব আছে। বর্তমান সময়কে মাথায় রেখেই সিনেমাটি নির্মিত হয়েছে। এই সিনেমার মাধ্যমে প্রথমবার আমরা একসঙ্গে কাজ করেছি। আশা করছি, সিনেমাটি মুক্তি পেলে দর্শক পছন্দ করবেন। অভিনেত্রী মানসী প্রকৃতি বলেন, সিনেমার গল্প ও চরিত্রটি ভালো। চেষ্টা করেছি নিজের সেরাটা দিয়ে কাজটি করতে। তার পরও ভালোর তো আর শেষ নেই। তবে দর্শক এখন যে ধরনের গল্পের সিনেমা দেখতে চায় এটি তেমনই। গল্পে অনেক বাঁক রয়েছে। অনেক দিন পর বড় পর্দায় আসছি-দর্শকরা আমাকে কিভাবে নেয় সেটি দেখার জন্য মুখিয়ে আছি। স্মার্ট মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমাটিতে চারটি গান রয়েছে।

দুটি করে চারটি গান লিখেছেন জনপ্রিয় গীতিকার সুদীপ কুমার দীপ ও রবিন ইসলাম। গানগুলো গেয়েছেন আকাশ সেন, কনা, বেলী আফরোজ, মিলন, আতিয়া আনিসা, অয়ন চাকলাদার ও কর্ণিয়া। সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। সংগীতায়োজনে রবিন ইসলাম। সিনেমাটিতে আদর-প্রকৃতি ছাড়া আরো অভিনয় করেছেন-শতাব্দী ওয়াদুদ, ডন, বড়দা মিঠু, সায়মা স্মৃতি, আশরাফ কবির, সোহেল রশিদ, গাঙ্গুয়া, জাহিদ, পারভেজ সুমন, শেখ স্বপ্না, পারভিন আক্তার, অতিথি শিল্পী তনামি হক প্রমুখ।