May 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 6th, 2023, 8:40 pm

১০ মিনিটেই প্রথম ধাপের সব টিকিট শেষ’

অনলাইন ডেস্ক :

কাতার বিশ্বকাপ জয়ের পর ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচ খেলেছে আলবিসেলেস্তেরা। এর মধ্যে পানামাকে ২-০ গোলে এবং কুরাসাওকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে মেসিরা। এবার বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে প্রথমবার বাইরের দেশে খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। চীন ও ইন্দোনেশিয়ায় সফর করবে মেসিবাহিনী। চীনে আর্জেন্টিনা খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেই ম্যাচটির জন্য টিকিটের অতিরিক্ত মূল্য নির্ধারণ করা হয়েছে বলে অভিযোগ করেছিল ভক্তরা।

তবে ১০ মিনিট না যেতেই সেই ম্যাচের প্রথম ধাপের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। আগামী বৃহস্পতিবার ছাড়া হবে দ্বিতীয় দফার টিকিট। আগামী ১৫ জুন বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। গত বছরের ডিসেম্বরে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে সাক্ষাৎ হয়েছিল দুই দলের। ওই ম্যাচে মেসি ও হুলিয়ান আলভারেজের গোলে আর্জেন্টিনা ২-১ গোলে জিতেছিল। ওয়ার্কার্স স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৬৮ হাজার। বিভিন্ন ক্যাটাগরির টিকিটের সর্বনিম্ন মূল্য ৮২ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮ হাজার ৭৫৩ টাকা। অন্যদিকে এ ম্যাচের সবচেয়ে দামি টিকিটের জন্য গুনতে হবে ৬৮০ মার্কিন ডলার- বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৭২ হাজার ৫০০ টাকা।

স্থানীয় সময় সোমবার দুপুর ১টায় শুরু হয় টিকিট বিক্রি। কিন্তু ১০ মিনিট পর হতাশ হতে হয় টিকিট কিনতে অনলাইনে ঢোকা বাকি ফুটবল ভক্তদের। এই ম্যাচের টিকিট অন্য কারো কাছে বিক্রি করা যাবে না। কারণ টিকিটের সঙ্গে প্রত্যেক ব্যক্তির পরিচয়পত্রের নাম্বার ও ফটো আইডি জুড়ে দেওয়া হয়েছে। ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্ব সামনে রেখে প্রস্তুতি নেওয়ার জন্যই চীন ও ইন্দোনেশিয়ায় খেলতে যাচ্ছেন মেসিরা। আগামী সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব।