September 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 16th, 2023, 8:20 pm

২০০৯-১০ আসরের ফাইনালের পর এটিই প্রথম!

অনলাইন ডেস্ক :

মেয়েদের ফুটবলে সাম্প্রতিক সময়ে মাঠে দর্শক উপস্থিতি বেড়েছে উল্লেখযোগ্য হারে। যার আরেকটি নজির দেখা যাবে আসছে উইমেন’স চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে। ম্যাচের জন্য নির্ধারিত সব টিকেট ইতোমধ্যেই বিক্রি হয়ে গেছে। প্রতিযোগিতাটিতে এমন ঘটনা ২০০৯-১০ আসরের ফাইনালের পর এটিই প্রথম। নেদারল্যান্ডসের আইন্দহোভেনের পিএসভি স্টেডিয়ামে বার্সেলোনা ও ভলফসবুর্গের শিরোপা নির্ধারণী ম্যাচটি হবে আগামী ৩ জুন।

মঙ্গলবার ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা জানিয়েছে, ওই ম্যাচের ৩৪ হাজার ১০০ এর বেশি টিকেট বিক্রির জন্য ছাড়া হয়েছিল। নেদারল্যান্ডসে মেয়েদের কোনো ফুটবল ম্যাচে সবচেয়ে বেশি দর্শক উপস্থিতির নতুন রেকর্ড হবে এটি। পেছনে পড়ে যাবে একই মাঠে ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে নেদারল্যান্ডস জাতীয় দলের ম্যাচে ৩০ হাজার ৬৪০ জন দর্শক উপস্থিতির রেকর্ড। গত রোববার চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের উইমেন’স এফএ কাপের ফাইনাল লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বসে দেখেছে ৭৭ হাজার ৩৯০ জন দর্শক, ইংল্যান্ডে মেয়েদের ঘরোয়া কোনো ম্যাচে যা সর্বোচ্চ।

গত বছর বার্সেলোনা ও ভলফসবুর্গের চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের প্রথম লেগে কাম্প নউয়ে দর্শক উপস্থিতি ছিল ৯১ হাজার ৬৪৮ জন, মেয়েদের কোনো ম্যাচে যা রেকর্ড। এই নিয়ে টানা তৃতীয় এবং পাঁচ মৌসুমের মধ্যে চতুর্থবার উইমেন’স চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলবে বার্সেলোনা। একমাত্র শিরোপাটি তারা জিতেছিল ২০২০-২১ আসরে। ২০১২-১৩ ও ২০১৩-১৪, টানা দুই মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল জার্মান ক্লাব ভলফসবুর্গ।