September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 19th, 2024, 7:28 pm

২০২৪ সাল কখনো ভুলতে পারব না: আইরিন

অনলাইন ডেস্ক :

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই ছাত্রদের সমর্থন দিয়ে এসেছেন অভিনেত্রী আইরিন। সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত হতাহতের ঘটনাগুলো তুলে ধরেছেন তিনি। আন্দোলন সফল হয়েছে। দেশ ফিরছে স্বাভাবিক অবস্থায়। এবার আইরিন জানালেন, নির্মমতা মেনে নিতে পারেননি বলেই আন্দোলনে নিজেকে সম্পৃক্ত করেন তিনি।

সম্প্রতি দেশের এক গণমাধ্যকে দেয়া সাক্ষাৎকারে নিজের বর্তমান ব্যস্ততা ও দেশের বর্তমান অবস্থা নিয়ে কথা বলেছেন আইরিন। অভিনেত্রী বলেন, ‘আমার কাছে মনে হয়, আমি যদি একজন মানুষ হয়ে থাকি তাহলে হিউমিনিটির জায়গা থেকে এতগুলো প্রাণ চলে যাওয়া কখনোই আমি সমর্থন করি না। যেই বিষয়টি আমাকে সবচেয়ে বেশি কষ্ট দিয়েছে। আমি যখন ভিডিওগুলো দেখেছি তখন আমার শরীর ঠান্ডা হয়ে যেত। এই নির্মমতা আমি একেবারেই মানতে পারিনি। তাই আমি মনে করি, স্থাপনার চেয়ে অবশ্যই মানুষের জীবনের মূল্য অনেক বেশি। আমি ২০২৪ সাল কখনো ভুলতে পারব না।’ এ সময় ছাত্র আন্দোলনের পক্ষে কথা বলা নিয়ে সমস্যার সম্মুখীন হওয়ার বিষয়টি নিয়েও কথা বলেন এই অভিনেত্রী।

তবে তিনি মনে করেন, সবকিছুর বিনিময়ে ছাত্ররা যে বিষয়টি অর্জন করেছে, তার সফলতায় সবাই এগিয়ে আসবে। একসঙ্গে সবাই মিলে দেশটিকে স্বপ্নের একটি দেশ গড়ে তুলবে। মানুষের কথা বলার অধিকার থাকবে এটাই তার চাওয়া। ব্যস্ততা নিয়ে জানতে চাইলে আইরিন বলেন, ‘বর্তমানে আমি দুটি বিজ্ঞাপনের কাজ করছি। তার মধ্যে একটি প্রচার হয়েছে। আরেকটির প্রোডাকশনের কাজ চলছে। এ ছাড়া নতুন সেভাবে কোনো কাজের বিষয়ে এখনো সিদ্ধান্ত নিইনি। বেশকিছু কাজ নিয়ে কথা হচ্ছে, সেগুলো ব্যাটে বলে হলে তখনই দর্শকদের জানাব।’ এরপর ওটিটিতে কাজের বিষয়ে কথা বলেন তিনি।

কী ধরনের চরিত্র পছন্দ জানতে চাইলে আইরিন বলেন, ‘অবশ্যই ওটিটি একটি বড় প্ল্যাটফর্ম। তাই সেখানে কাজের ক্ষেত্রে আমি শুরুতেই গল্পতে প্রাধান্য দেব। এরপর চরিত্র।’ মিডিয়ায় আইরিনের যাত্রা শুরু হয় মডেলিংয়ের মাধ্যমে। র‌্যাম্প মডেল হিসেবে দেশ-বিদেশে বহু মঞ্চে হাঁটা হয়েছে তার। তবে গত কয়েক বছর ধরে র‌্যাম্প থেকে সিনেমায় মনোযোগী হয়েছেন তিনি। এরইমধ্যে তিনি কাজ করেছেন বেশকিছু দর্শকপ্রিয় সিনেমায়। প্রশংসাও কুড়িয়েছেন বেশ। ২০০৮ সালে ‘প্যান্ট ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় সেরা হাসির পুরস্কার জেতেন এই অভিনেত্রী। আইরিন সর্বশেষ ‘কাগজ’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন। জুলফিকার জাহেদীর পরিচালনায় এতে তার সঙ্গে ছিলেন ইমন। রোমান্টিক-থ্রিলার ধাঁচের সিনেমাটি দেশের পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হবে বলে জানিয়েছেন নির্মাতা।