September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 16th, 2023, 7:55 pm

২০২৬ বিশ্বকাপ নিয়ে মুখ খুললেন মেসি

অনলাইন ডেস্ক :

কদিন আগেই চাউর হয়েছিল কথাটি। লিওনেল মেসি নাকি বলেছেন, “শেষ বিশ্বকাপ খেলে ফেলেছি”। ২০২৬ বিশ্বকাপ ইস্যুতে ঠিক কী বলেছিলেন, কী বলতে চেয়েছিলেন, তা এবার পরিষ্কার করলেন আর্জেন্টিনা অধিনায়ক। যদিও সেখানে সম্ভাবনা, শঙ্কার দোলুনি থাকল প্রবলভাবে। এ মাসেই ৩৬ বছর পূরণ হবে মেসির। বয়সের দিকে তাকালে পরের বিশ্বকাপ তার জন্য অনেক দূরের বাতিঘর। সাতবারের ব্যালন দ’র জয়ী নিজেও পরের বিশ্বকাপ নিয়ে এখনই ভাবতে চান না। টিভি পাবলিকাকে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বকাপের পরের আসর নিয়ে কথা বলেছেন মেসি। সবকিছু ঠিকঠাক থাকলে, শরীর সমর্থন দিলে বৈশ্বিক আঙিনায় তাকে দেখা যেতে পারে, এমন ইঙ্গিতও যেন দিলেন তিনি। “বিশ্বকাপ নিয়ে আমি যেটা বলেছি, সেটা স্বাভাবিক। বয়সের কারণে পরের বিশ্বকাপে খেলা কঠিন।

আমি বর্তমান মুহূর্ত উপভোগ করছি, ডে বাই ডে, জাতীয় দলের হয়ে খেলাটা উপভোগ করছি। এখন সামনে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আছে, কোপা আমেরিকা টুর্নামেন্ট আছে, অনেক দূরের বিশ্বকাপ নিয়ে এখনই ভাবা আগেভাগে হয়ে যায়। আমরা যা অর্জন করেছি, তা এবং জীবনের প্রতিটি মুহূর্ত উপভোগ করতে হবে।” “এক-একটি দিন ধরে আমি উপভোগ করতে চাই। গত বছর আমার উপর দিয়ে অনেক ধকল গেছে। সবকিছু যেমন হলে ভালো লাগত, সেভাবে হয়নি। এখন ভাবছি, সামনে কী আসছে। নতুন একটা চক্র শুরু হয়েছে, শিগগিরি বাছাইয়ের ম্যাচ শুরু হবে, তাই পূর্বের অর্জন নিয়ে পড়ে থাকতে পারি না আমরা। সামনে যা আছে, তা নিয়ে আমাদের ভাবতে হবে এবং আবার যখন আমাদের দেখা হবে, তখন উপভোগ করতে হবে।” চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে ৭৯ সেকেন্ডে গোল করেছেন মেসি। আর্জেন্টিনাও জিতেছে ২-১ গোলের ব্যবধানে।

কাতার বিশ্বকাপ না জিতলে আর্জেন্টিনা দলের সঙ্গে এখন থাকতেন না বলেও সাক্ষাৎকারে জানিয়েছেন মেসি। পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের দল ইন্টার মায়ামিতে যাওয়া নিয়েও কথা বলেছেন তিনি। প্রিয় বার্সেলোনায় ফেরার গুঞ্জনের মধ্যেই ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত জানান মেসি। বর্ণিল ক্যারিয়ারে নতুন চ্যালেঞ্জ নিতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন, বললেন এমন কথাও। “শুরুর দিকে এটা ভিন্ন রকম ছিল। যে সিদ্ধান্ত নিয়েছি, তা নিয়ে খুশি এবং প্রস্তুত ছিলাম আমরা। নতুন চ্যালেঞ্জ, নতুন পরিবর্তনের মুখোমুখি হতে আগ্রহী। এটা ছিল গুরুত্বপূর্ণ একটা পদক্ষেপ, এই পদক্ষেপ নিয়ে সচেতন ছিলাম আমি।”