September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 27th, 2023, 8:07 pm

৪৭ বছর পর ইতালির শিরোপা উৎসব

অনলাইন ডেস্ক :

প্রায় পঞ্চাশ বছর পর আবার ডেভিস কাপ জিতল ইতালি। টেনিসের এই আসরে এর আগে তারা শিরোপা জিতেছিল ১৯৭৬ সালে। ৪৭ বছর পর ইতালিকে আবার ট্রফি এনে দিলেন ইয়ান্নিক সিন্নার এবং মাত্তেও আরনালদি। এ নিয়ে দ্বিতীয়বার ডেভিস কাপ জিতল ইতালি। ডেভিস কাপের সবচেয়ে সফল দলগুলোর একটি অস্ট্রেলিয়া। মোট ২৮ বার তারা এই আসরের শিরোপা জিতেছে। সেই অস্ট্রেলিয়াকে ফাইনালে ২-০ ব্যবধানে হারিয়ে শিরোপা উদযাপন করলেন সিন্নাররা। ইতালির বর্ণীল এই সাফল্যের অন্যতম রূপকরার সিন্নার।

এটিপি ফাইনালসে নোভাক জোকোভিচের কাছে হারলেও ডেভিস কাপে নিজের পাঁচ ম্যাচেই মাঠ ছেড়েছেন জয় নিয়ে। এর মধ্যে সেমিফাইনালে জোকোভিচের বিপক্ষে এক দিনে জেতেন দুই ম্যাচ। তাঁর কৃতিত্বেই হারের দোরগোড়া থেকে ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনাল থেকে সার্বিয়াকে বিদায় করে ফাইনালে পৌঁছে যায় ইতালি। ছন্দটা ধরে রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালেও উজ্জ্বল আলো ছড়ালেন সিন্নার। শিরোপা জেতার পর উচ্ছ্সিত এই ইটালিয়ান বলছিলেন,‘ গত রোববারও আমরা বিদায় থেকে এক পয়েন্ট মাত্র পেছনে ছিলাম।

এখন আমরা শিরোপা উৎসব করতে পারছি। আমার বিশ্বাস, আমাদের সবাই খুব খুব খুশি।’ স্পেনের মালাগায় অনুষ্ঠিত ফাইনালে ইয়ান্নিক সিন্নার ৬-৩, ৬-০ গেমে বিধ্বস্ত করেন অ্যালেক্স ডি মিনাউরকে। অন্য ম্যাচে মাত্তেও আরনালদির সঙ্গে লড়াইটা জমিয়ে তুলেছিলেন অ্যালেক্সেই পপিরিন। তবে শেষ হাসিটা হেসেছেন আরনালদিই। পপিরিনকে হারিয়েছেন ৭-৫, ২-৬, ৬-৪ গেমে। এএফপি