September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 27th, 2023, 8:18 pm

৪ ওভারে ২৫ রান দিয়ে ১ উইকেট সাকিবের

অনলাইন ডেস্ক :

এক ম্যাচ বিবর্ণ থাকার পর আবার চেনা চেহারায় ফিরলেন সাকিব আল হাসান। খুব দারুণ কিছু না হলেও ব্যাটে-বলে মোটামুটি পারফর্ম করলেন এই অলরাউন্ডার। ম্যাচটি অবশ্য জিততে পারল না তার দল মন্ট্রিয়ল টাইগার্স। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে বুধবার ব্রামটন উলফসের বিপক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব। পরে ব্যাট হাতে করেন ২১ বলে ২৮। তার দল মন্ট্রিয়ল টাইগার্স ম্যাচ হেরে যায় ১৫ রানে। টস জিতে বোলিংয়ে নামা মন্ট্রিয়লের হয়ে দ্বিতীয় ওভারেই আক্রমণে আনা হয় সাকিবকে।

তার প্রথম বলেই চার মারেন উসমান খান, তৃতীয় বলটিতে ক্রিজ ছেড়ে বেরিয়ে ছক্কায় ওড়ান অ্যারন জনসন। তবে সাকিব শোধ তুলতে সময় নেননি। ওই ওভারের শেষ বলে জোরের ওপর করা সোজা ডেলিভারিতে বোল্ড করে দেন জনসনকে। প্রথম ওভারে ১১ রানে ১ উইকেটের পর পাওয়ার প্লেতে আরেকটি ওভার করে ৭ রান দেন সাকিব। তবে সেখানে ৫ রানই আসে ওয়াইড থেকে বাউন্ডারি হয়ে।

পরে একাদশ ওভারে বোলিংয়ে এসে থিতু হয়ে যাওয়া মার্ক চাপম্যান ও কলিন ডি গ্র্যান্ডহোমকে আটকে রেখে সাকিব দেন স্রেফ ২ রান। পঞ্চদশ ওভারে আরেকবার বোলিংয়ে এসে দেন পাঁচটি সিঙ্গেল। ডি গ্র্যান্ডহোমের ৪০ বলে ৫৬, উসমান খানের ২১ বলে ৩৩ ও চাপম্যানের ২২ বলে ২১ রানের ইনিংসে ব্রামটন ২০ ওভারে তোলে ১৪৩ রান। সাকিবের আঁটসাঁট বোলিং ছাড়াও মন্ট্রিয়লের হয়ে ২১ রানে ৪ উইকেট নেন কার্লোস ব্র্যাথওয়েট, ২১ রানেই ৪টি নেন সংযুক্ত আরব আমিরাতের বাঁহাতি স্পিনার আয়ান আফজাল খান। রান তাড়ায় মন্ট্রিয়ল দুই ওপেনার ক্রিস লিন ও মুহাম্মাদ ওয়াসিমকে হারায় দ্রুত।

দ্বিতীয় ওভারে উইকেটে গিয়েই সাকিব ছুটতে শুরু করেন হ্যাটট্রিক বাউন্ডারিতে! টানা তিন বলে বাউন্ডারি মারেন তিনি কানাডার বাঁহাতি স্পিনার শাহিদ আহমাদজাইকে। পরে আরেকটি বাউন্ডারি মারেন তিনি লোগান ফন বিককে। এরপর একটু কমে যায় তার রানের গতি। আহমাদজাইকে ছক্কায় উড়িয়ে আবার গতিতে দম দেন। কিন্তু ওই ওভারেই বিদায় নেন ২৮ রান করে। সাকিবের বিদায়ের পর কানাডার দিলপ্রিত সিং করেন ২০ বলে ২৪, নেপালের দিপেন্দ্র সিং আইরি ২৪ বলে ২৮। কেউই পারেননি ইনিংস বড় করতে। শেরফেইন রাদারফোর্ড ১৬ বল খেলে করেন স্রেফ ১০ রান, ব্যর্থ হন কার্লোস ব্র্যাথওয়েটও। মন্ট্রিয়ল গুটিয়ে যায় ১২৮ রানে। চার ম্যাচে সাকিবদের এটি প্রথম হার। পয়েন্ট তালিকায় দুইয়ে আছেন তারা।

আগের ম্যাচে সাকিব ৪ ওভারে ৪১ রান দিয়ে উইকেটশূন্য থাকার পর আউট হয়েছিলেন ১২ রান করে। তবে প্রথম দুই ম্যাচে উজ্জ্বল ছিলেন অলরাউন্ড পারফরম্যান্সে। জিম্বাবুয়ের জিম আফ্রো টি-টেন ক্রিকেটে ব্যাটিংয়ে নামতে হয়নি মুশফিকুর রহিমকে। কেপ টাউন স্যাম্প আর্মির বিপক্ষে বুধবার ৯ উইকেটে জিতে যায় মুশফিকদের জোহানেসবার্গ বাফেলোজ। ১০ ওভারে কেপ টাউন করে ৮৯ রান। রান তাড়ায় মোহাম্মদ হাফিজের ২৩ বলে ৪০ ও রবি বোপারার ১১ বলে ৩০ রানের ইনিংসে ১৯ বল বাকি থাকতেই জিতে যায় জোহানেসবার্গ। কিপিংয়ে দুটি ক্যাচ নেন মুশফিক, প্রয়োজন পড়েনি তার ব্যাটিংয়ে নামার।