September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 3rd, 2023, 8:15 pm

৫ বছর পর নতুন সিনেমা নিয়ে আসছে রাজ

অনলাইন ডেস্ক :

ছোট পর্দায় নিয়মিত হলেও নির্দিষ্ট বিরতি নিয়ে বড় পর্দায় ভালোই চমক দেখান নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। সর্বশেষ ২০১৮ সালে মুক্তি পেয়েছিলো তাহসান-শ্রাবন্তীকে নিয়ে আলোচিত সিনেমা ‘যদি একদিন’। টানা ৫ বছর পর নতুন ছবির ঘোষণা দিলেন রাজ। এটির নাম ‘ওমর’। মঙ্গলবার ছবিটির একটি ডামি পোস্টার সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশ করেন নির্মাতা। মুহূর্তেই সেটি হয় ভাইরাল, শুভেচ্ছায় ভাসছেন নির্মাতা। তবে ছবিটির গল্প আর কাস্টিং বিষয়ে এখনই মুখ খুলতে নারাজ মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

তার ভাষায়, ‘এই ছবিটি নিয়ে গত দুই বছর আমি কাজ করছি। এরমধ্যে সব গুছিয়ে ফেলেছি। কিছু চমক তো থাকছেই। শুটিংয়ে নামবো শিগগিরই। একটানা শেষ করবো। আমার প্রবল ইচ্ছে এ বছরই ছবিটি মুক্তি দেওয়ার। এর বেশি আপাতত কিছু বলছি না। আগে কাজটা করতে চাই।’ জানা গেছে, ছবিটির প্রধান দুই চরিত্রেও থাকছে দারুণ চমক। তবে সেটি এখনই প্রকাশ করছেন না নির্মাতা। ‘ওমর’ নির্মিত হচ্ছে খোরশেদ আলমের প্রযোজনায় মাস্টার কমিউনিকেশনস-এর ব্যানারে। সিদ্দিক আহমেদের চিত্রনাট্যে সিনেমাটোগ্রাফিতে থাকছেন রাজু রাজ। আর সংগীত পরিচালনার দায়িত্ব পেয়েছেন নাভেদ পারভেজ ও স্যাভি।

নির্মাতার পাঁচটি ছবিই প্রেম নির্ভর হলেও এবারের ছবিটি হবে অ্যাকশনে ভরপুর, এমন আভাসই মিলেছে বিভিন্ন সূত্রে। এর আগে অসংখ্য জনপ্রিয় টিভি নাটকের পাশাপাশি মুহাম্মদ মোস্তফা কামাল রাজ নির্মাণ করেছেন ‘প্রজাপতি’ (২০১১), ‘ছায়া-ছবি’ (২০১২), ‘তারকাঁটা’ (২০১৪), ‘সম্রাট’ (২০১৬) ও ‘যদি একদিন’ (২০১৮)। এরমধ্যে আরিফিন শুভ ও পূর্ণিমাকে নিয়ে নির্মিত ‘ছায়া-ছবি’ সিনেমাটি এখনও মুক্তিপ্রতিক্ষীত।